অধিনায়ক মাশরাফির শেষ ম্যাচ : ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশিতঃ ২:০৭ অপরাহ্ণ, শুক্র, ৬ মার্চ ২০

অধিনায়ক হিসেবে মাশরাফি বিন মর্তুজা শেষ ম্যাচ খেলতে নামছেন। তার নেতৃত্বের শেষের মধ্য দিয়ে সমাপ্তি টানা হচ্ছে একটা অধ্যায়ের। মাশরাফির আন্তর্জাতিক ক্যারিয়ারেও সমাপ্তি কি-না সেই প্রশ্ন তোলা রইল। ক্যারিয়ারের শেষ টসে হেরেছেন মাশরাফি। তবে আগের দুই ম্যাচের মতো ব্যাটিং পেয়েছেন টাইগার অধিনায়ক।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগেই সিরিজ নিশ্চিত হয়েছে বাংলাদেশের। দলে চারটি পরিবর্তন আনছে বাংলাদেশ। মুশফিক থাকবেন না এই ম্যাচে, আগেই জানা গিয়েছিল। গত ম্যাচে আঙুলের চোট পেয়েছিলেন নাজমুল হোসেন। দুজনের কেউই এই ম্যাচ খেলছেন না। দুজনের জায়গায় অভিষেক ঘটছে আগে টি-টোয়েন্টি খেলা দুই তরুণের— আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম। ওদিকে বাদ পড়েছেন দুই পেসার শফিউল ইসলাম ও আল-আমিন হোসেন। মা অসুস্থ, যে কারণে আজ খেলছেন না শফিউল, তাঁর জায়গায় দলে ফিরেছেন মোস্তাফিজুর রহমান। ওদিকে আল-আমিনের পরিবর্তে খেলবেন মোহাম্মদ সাইফউদ্দিন। গত ম্যাচের একাদশ অপরিবর্তিত রেখেছে জিম্বাবুয়ে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম, লিটন দাস (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন

জিম্বাবুয়ে একাদশ: টিনাশে কামুনহুকামওয়ে, রেজিস চাকাভা, শন উইলিয়ামস (অধিনায়ক), ওয়েসলি মাধেভেরে, ব্রেন্ডন টেলর, টিনোটেন্ডা মুতুম্বোজি, রিচমন্ড মুতুম্বামি (উইকেটরক্ষক), সিকান্দার রাজা, ডোনাল্ড তিরিপানো, কার্ল মুম্বা, চার্লটন শুমা

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, নাঈম শেখ, আফিফ হোসাইন, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি মিরাজ, মাশরাফি মর্তুজা, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ: টিনাসি কামুনহুকামে, রেগিস চাকাভা, ব্রেন্ডন টেইলর, শেন উইলিয়ামসন, ওয়েসলি মেধেভেরে, সিকান্দার রাজা, রিচমন্ড মুতুমবামি, টিটোন্ডা মুতুমবোজি, ডোনাল্ড ট্রিপানো, কার্লটন টিসুমা, চার্ল মুম্বা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ