অনুমিত নিয়েই বিএনপিকে সমাবেশ করতে হবে: কাদের

প্রকাশিতঃ ৫:৫৪ অপরাহ্ণ, সোম, ২৫ নভেম্বর ১৯

নিউজ ডেস্ক: পুলিশসহ যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিয়েই বিএনপিকে সভা-সমাবেশ করতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, অনুমতি না নিয়ে সভা-সমাবেশ করার সক্ষমতা বা সাহস কোনোটাই বিএনপির নেই।

রোববার (২৫ নভেম্বর) নয়াপল্টনে দলীয় সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঘোষণা দেন যে, এখন থেকে সভা-সমাবেশ করতে আর অনুমতি চাওয়া হবে না। এটি তাদের গণতান্ত্রিক অধিকার। মির্জা ফখরুলের এই বক্তব্যের প্রেক্ষিতে সোমবার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এ কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপির নেতা-কর্মীরা তাদের নেত্রীর মুক্তির জন্য ৫০০ লোক নিয়ে সমাবেশ করতে পারে না, তারা আবার অনুমতি না নিয়ে সমাবেশ করতে চায়! এটা হাস্যকর।

ওবায়দুল কাদের বলেন, সরকারের কাছ থেকে অনুমতি নেওয়া আনুষ্ঠানিক বিষয়। বিএনপির আমলে আওয়ামী লীগও অনুমতি নিয়েই সভা-সমাবেশ করেছে। আমরা কি অনুমতি না নিয়ে কখনও সভা-সমাবেশ করেছি? আপনারা অনুমতি নেবেন না কেন? জায়গার মালিকের কাছ থেকে অনুমতি তো নিতেই হবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ