অলিম্পিক বর্জনের ঘোষণা কানাডার

প্রকাশিতঃ ১১:৪৩ পূর্বাহ্ণ, সোম, ২৩ মার্চ ২০

স্পোর্টস ডেস্ক : এবারের আসন্ন টোকিও অলিম্পিক ২০২০-তে অ্যাথলেটদের পাঠাবেন না বলে জানিয়েছে কানাডা। প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে কানাডা সর্বপ্রথম অলিম্পিক বর্জনের ঘোষণা দিল।

এক বিবৃতিতে কানাডিয়ান অলিম্পিক কমিটি (সিওসি) এবং কানাডিয়ান প্যারালিম্পিক কমিটি (সিপিসি) জানায়, অলিম্পিক ও প্যারালিম্পিক গেমসে তারা তাদের অ্যাথলেটদের না পাঠানোর কঠিন সিদ্ধান্ত নিয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, শুধু অ্যাথলেটদের স্বাস্থ্যের কথা না সবার কথা চিন্তা করে এই সিধান্ত তারা নিয়েছে।

এদিকে গ্রীষ্মকালীন অলিম্পিক আয়োজনের ব্যাপারে এতদিন অনড় থাকলেও জাপান প্রধানমন্ত্রী শিনজো আবে রবিবার জানিয়েছেন ভিন্ন কথা। তিনি জানান, আগামী ২৪ জুলাই অনুষ্ঠেয় টোকিও অলিম্পিক ২০২০ স্থগিত হতে পারে।

প্রাণঘাতী করোনা ভাইরাসে ইতিমধ্যে বিশ্বের ৩ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। মারা গেছন ১৩ হাজার। বিশ্বের ১৮০ টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। প্রতিনিয়ত এই ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। গত বছরের ডিসেম্বরে চীনের উহানে সর্বপ্রথম এই ভাইরাসের আবির্ভাব ঘটে।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ