অস্ট্রেলিয়াকে উড়িয়ে সেমির টিকিট নিশ্চিত করেছে ভারতের যুবারা

প্রকাশিতঃ ১২:৪৩ অপরাহ্ণ, বুধ, ২৯ জানুয়ারি ২০

স্পোর্টস ডেস্ক: দক্ষিণ আফ্রিকায় চলতি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের সেমি-ফাইনালের টিকিট নিশ্চিত করেছে ভারত। সুপার লিগের প্রথম কোয়ার্টার-ফাইনালে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়েছে টিম ইন্ডিয়ার আগামীর সারথিরা।

পচেফস্ট্রুমে মঙ্গলবার অস্ট্রেলিয়াকে ৭৪ রানে হারায় ভারত। জয়ের জন্য ২৩৪ রানের জবাবে ১৫৯ রানে শেষ হয়ে যায় অজি তরুণরা।

প্রথমে ব্যাটিং করে ৫০ ওভারে ৯ উইকেটে ২৩৩ রান তোলে টসে হারা ভারতীয় অনূর্ধ্ব-১৯ দল। ওপেন করতে নেমে এদিনও ভারতের ইনিংসকে ভরসা দেন জশস্বী জয়সওয়াল। ৮২ বলে ৬২ রানের ইনিংস খেলেন। এরপর টানা ব্যর্থতা ভারতের টপ অর্ডারে। ১১৪ রানে পাঁচ উইকেট চলে যায় ভারতের।

এই অবস্থায় সাত নম্বরে নেমে এক দুরন্ত ইনিংস খেলে দেন অথর্ব আঙ্কোলেকর। ৫৪ বলে পাঁচটি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৫৫ রান করে অপরাজিত থাকেন তিনি। রবি বিষ্ণোইকে সঙ্গে করে ভারতকে প্রতিযোগিতামূলক জায়গায় পৌঁছে দেন অথর্ব। রবি বিষ্ণোই করেন ৩০ রান।

জবাবে ভারতের মতই অস্ট্রেলিয়ান ওপেনার স্যাম ফ্যালিং ৭৫ রানের ইনিংস খেলেন। কিন্তু তাকে সাহায্য করার মতো কেউ ছিল না। অন্যদের মধ্যে ছয় নম্বরে নামা প্যাট্রিক রো ২৫ ও সাত নম্বরে নামা লিয়াম স্কট ৩৫ রান করেন।

ভারতের হয়ে বল হাতে সফল কার্তিক ত্যাগী। আট ওভার বল করে ২৪ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। তিন উইকেট নেন আকাশ সিং। একটি উইকেট নেন রবি বিষ্ণোই।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ