আইডি কার্ডে কুকুরের ছবি, মামলা করবেন ভুক্তভোগী

প্রকাশিতঃ ৩:৪৩ অপরাহ্ণ, বৃহঃ, ৫ মার্চ ২০

আন্তর্জাতিক ডেস্ক: ভোটার আইডি কার্ডে নিজের নামের পাশে কুকুরের ছবি দেখে রীতিমতো আতকে উঠেছিলেন তিনি। অবাক হয়ে ভাবছিলেন, এত বড় ভুল কীভাবে হতে পারে? কী করছিলেন দায়িত্বশীল কর্মকর্তারা? বিষয়টি যেমন লজ্জার, তেমনি অসম্মানজনকও। একারণে ভারতীয় নির্বাচন কমিশনের বিরুদ্ধে মামলা করতে যাচ্ছেন ভুক্তভোগী সুনীল কর্মকার।

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, প্রথমবার ভোটার কার্ডে বাবার নাম ভুল এসেছিল সুনীলের। একারণে সংশোধনের আবেদন করেছিলেন মুর্শিদাবাদের এ বৃদ্ধ। দু’দিন আগে সংশোধিত যে ভোটার কার্ড হাতে পান, তাতে বাবার নাম ঠিক হয়েছে। কিন্তু, তার ছবির জায়গায় এসেছে কুকুরের ছবি।

ভারতীয় নির্বাচন কমিশনের ওই বুথের দায়িত্বে ছিলেন বিএলও বিনয়চন্দ্র রায়। তিনি বলেন, ৬ জানুয়ারি সংশোধনের জন্য ফর্ম জমা দিয়েছিলেন সুনীল কর্মকার। পরে খসড়া তালিকায় ভোটারের ছবির জায়গায় কুকুরের ছবি দেখে আমাকে দ্রুত তার বাড়ি গিয়ে পাসপোর্ট সাইজের ছবি আনতে বলা হয়। আমি সেই ছবি এনে জমাও দিয়েছিলাম। তারপরও এত বড় ভুল কীভাবে হলো জানি না।

এদিকে, ৬৩ বছরের ওই বৃদ্ধের অভিযোগ, তাকে অপমান করার জন্য ইচ্ছা করেই ভোটার কার্ডে কুকুরের ছবি ছাপা হয়েছে। তিনি বলেন, ‘যারা আমার ভোটার পরিচয়পত্র দেখছে, তারাই ঠাট্টা করছে। এটি লজ্জাজনক। নির্বাচন কমিশনকে আমি আদালতে নিয়ে যাব।’

এ বিষয়ে ফারাক্কার বিডিও রাজর্ষি চক্রবর্তী জানান, সুনীল কর্মকারের অভিযোগের তদন্ত হবে। তিনি নতুন ভোটার পরিচয়পত্র পাবেন। আর এই কাজে জড়িত কর্মীদের কারণ দর্শানোর নোটিশ দেয়া হবে।

সূত্র: হিন্দুস্তান টাইমস

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ