‘আইন-শৃঙ্খলা বাহিনীকে মাদকের সাথে সংশ্লিষ্টতা না রাখার আহ্বান’

প্রকাশিতঃ ৩:১৯ অপরাহ্ণ, মঙ্গল, ২৪ ডিসেম্বর ১৯

নিজস্ব প্রতিবেদক: আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মাদকের সঙ্গে যেন কোনো রকম সংশ্লিষ্টকতা না থাকে। বাহিনীর মধ্যে যেন কেউ মাদক সেবন না করে। মাদক ব্যবসায়ীদের সঙ্গে কোনো সংশ্লিষ্টতা না রাখার আহ্বান জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ ।

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মাদকের সঙ্গে কোনো সংশ্লিষ্টতা থাকলে মাদক নির্মূল চ্যালেঞ্জিং হবে বলে জানান তিনি।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্রসৈকতে মাদকবিরোধী সচেতনতার লক্ষ্যে আয়োজিত ‘বিচ ম্যারাথন’ উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

‘চলো যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে, মাদকের বিরুদ্ধে দৌড়াও বাংলাদেশ’ শিরোনামে ১০ কিলোমিটার ব্যাপী ম্যারাথনের আয়োজন করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বেলা ১২টার দিকে র‌্যাব মহাপরিচালক পায়রা ও বেলুন উড়িয়ে ম্যারাথন উদ্বোধন করেন। এ বিচ ম্যারাথনে অংশ নিচ্ছেন পটুয়াখালী ও বরগুনার স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের দুই হাজার শিক্ষার্থী।

র‌্যাবের মহাপরিচালক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদক, জঙ্গি ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। দেশের উন্নয়নের অগ্রযাত্রায় মাদক, জঙ্গি-সন্ত্রাসবাদ ও দুর্নীতি– এ তিনটি অভিশাপ। উন্নয়নের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে সমাজকে এ অভিশাপমুক্ত করতে হবে।

তিনি আরও বলেন, ১৯৭১ সালের স্বাধীনতাযুদ্ধসহ যে কোনো সংকটের সময় দেশের মানুষ ঘুরে দাঁড়িয়েছে। বাংলাদেশ অসম্ভবকে সম্ভব করার দেশ। এবারও সবাই মিলে সচেষ্ট হলে দেশের উন্নয়নে এ তিন অভিশাপ বাধা হয়ে দাঁড়াতে পারবে না।

বছরে মাদকের এক লাখ কোটি টাকার লেনদেন হয় জানিয়ে র‌্যাব প্রধান বলেন, এ বিপুল পরিমাণ অর্থ যদি দেশের উন্নয়নে ব্যয় করতে পারি, তা হলে দেশটা আরও এগিয়ে যেত। আমরা মাদকমুক্ত একটি সুস্থ-সবল পরবর্তী প্রজন্ম চাই।

সময় জার্নাল/আরইউটি

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ