আইপিএলের নিলাম বিকেলে , দল পেতে পারেন মুশফিক-রিয়াদ

প্রকাশিতঃ ২:৫৮ অপরাহ্ণ, বৃহঃ, ১৯ ডিসেম্বর ১৯

স্পর্টস ডেস্ক: আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) জমজমাট নিলাম শুরু হচ্ছে বৃহস্পতিবার বিকাল ৪টায়। প্রথমবারের মতো কলকাতায় বসছে আইপিএলের মেগা নিলাম। সেখানকার একটি পাঁচতারকা হোটেল থেকে প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস-১।

আইপিএলে অংশ নেয়া আট দলে ৭৩ খেলোয়াড়ের শূন্য স্থান পড়ে আছে। এসব পূরণে লড়বেন ৩৩২ ক্রিকেটার। এরই মধ্যে নিলামের জন্য তাদের নাম চূড়ান্ত করা হয়েছে।

যার মধ্যে ভারতের ১৮৬ জন, অস্ট্রেলিয়ার ৩৫ জন, দক্ষিণ আফ্রিকার ২৩ জন, ইংল্যান্ডের ২২ জন, ওয়েস্ট ইন্ডিজের ১৯ জন, নিউজিল্যান্ডের ১৮ জন, শ্রীলংকার ১৪ জন, আফগানিস্তানের ৭ জন এবং বাংলাদেশের ৫ জন ক্রিকেটার রয়েছেন।

এ নিলামে উঠতে যাওয়া ৫ টাইগার ক্রিকেটার হলেন মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

এর মধ্যে প্রথমবারের মতো দল পাওয়ার জোরালো সম্ভাবনা রয়েছে মুশফিকের। কারণ, প্রথমে এবারের নিলামে নিজের নামই দিতে চাননি তিনি। পরে ফ্র্যাঞ্চাইজিদের অনুরোধে তার নাম তালিকাভুক্ত করা হয়। স্পষ্টত, তার প্রতি আগ্রহ আছে দলগুলোর। দল পেতে পারেন মাহমুদউল্লাহও। বাকি ৩ জনের ফ্র্যাঞ্চাইজি পাওয়া ঝুলছে ভাগ্যের ওপর।

২০২০ সালের ২৩ মার্চ আনুষ্ঠানিকভাবে পর্দা উঠবে আইপিএলের ত্রয়োদশ সংস্করণের। খরচ বাঁচাতে এবার ছেঁটে ফেলা হয়েছে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। নতুন বছরের তুমুল ক্রিকেট প্রতিযোগিতায় দেখা যেতে পারে ৯ দলের লড়াই।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ