আইসিসিকে বুড়ো আঙুল দেখিয়ে ভারতের সিরিজ আয়োজন

প্রকাশিতঃ ৬:২২ অপরাহ্ণ, সোম, ২৩ ডিসেম্বর ১৯

স্পোর্টস ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) বুড়ো আঙুল দেখিয়ে চার জাতির সিরিজ আয়োজন করছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

ক্রিকেট খেলুড়ে চার দেশকে নিয়ে টুর্নামেন্ট আয়োজনের জন্য আইসিসির কাছে প্রস্তাব পাঠায় বিসিসিআই। তিনের বেশি দল নিয়ে টুর্নামেন্ট আয়োজনের নীতিগত সিদ্ধান্ত না থাকায় ভারতের প্রস্তাব নাকোচ করে দেয় আইসিসি।

কিন্তু আইসিসির নিষেধাজ্ঞা তোয়াক্কা না করেই ২০২১ সালে প্রথম চার জাতির সিরিজের ঘোষণা দিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী।

ভারতের সাবেক এ সফল অধিনায়ক বলেন, আগামী ২০২১ সালে চার জাতির সমন্বয়ে একটি সিরিজ খেলা হবে। যেখানে অংশ নেবে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড। চার জাতি সিরিজের প্রথম আসর ভারতেই অনুষ্ঠিত হবে। সিরিজের চতুর্থ দলটি এখনও চূড়ান্ত হয়নি।

এর আগে ২০২৩ থেকে ২০৩১ সাল পর্যন্ত প্রতি বছর একটি করে সুপার সিরিজ করার জন্য ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ও ক্রিকেট অস্ট্রেলিয়াকে প্রস্তাব দিয়েছিল ভারত। তখনও আইসিসি ভারতীয় ক্রিকেট বোর্ডের এমন সিদ্ধান্তে মত দেয়নি। তবে এবার আইসিসির নিষেধাজ্ঞা তোয়াক্কা করেই চার জাতির টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছেন সৌরভ গাঙ্গুলী।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ