আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

প্রকাশিতঃ ১০:৪১ অপরাহ্ণ, বৃহঃ, ২৬ ডিসেম্বর ১৯

সময় জার্নাল প্রতিবেদক: আওয়ামী লীগের নবগঠিত পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। কোষাধ্যক্ষসহ ৪টি পদ ছাড়া বাকি ৩৫টি কার্যনির্বাহী কমিটির সদস্য পদ ঘোষণা করা হয়েছে। বাকি চারটি পরে জানানো হবে।

বৃহস্পতিবার রাত ৯টার পর আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ঘোষিত আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটিতে নতুন দুই সাংগঠনিক সম্পাদক হয়েছেন আফজাল হোসেন ও শফিউল আলম চৌধুরী নাদেল।

এছাড়া অর্থ ও পরিকল্পনা সম্পাদক হয়েছেন ওয়াসিকা আয়েশা খান, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, উপ-দফতর সম্পাদক সায়েম আহমেদ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

কার্যনির্বাহী কমিটির সদস্যদের মধ্যে যাদের নাম জানা গেছে তারা হলেন- আবুল হাসনাত আবদুল্লাহ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম, অ্যাডভোকেট আমিরুল আলম, বদরউদ্দিন আহমদ কামরান, অ্যাডভোকেট রিয়াজুল কবির কাউসার, আনিসুর রহমান, ডা. মুশফিক, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, নুরুল ইসলাম ঠান্ডু, আনোয়ার হোসেন, শাহবুদ্দিন ফরাজী, ইকবাল হোসেন অপু, গোলাম রাব্বানী চিনু, মেরিনা জামান কবিতা, পারভীন জামান কল্পনা, হোসনেয়ারা লুৎফা ডালিয়া, অ্যাডভোকেট সানজিদা খানম, আখতার জাহান, অ্যাডভোকেট সফুরা খাতুন, মারুফা আক্তার পপি, দীপংকর তালুকদার, রেমন্ড আরেং, গ্লোরিয়া সরকার ঝর্ণা।

গত ২১ ডিসেম্বর অনুষ্ঠিত আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশনে আংশিক কমিটি ঘোষণা করা হয়। এতে ৯ম বারের মতো সভাপতি নির্বাচিত হন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাধারণ সম্পাদক হিসেবে পুনরায় নির্বাচিত হন।

এদিন ৮১ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটির ৪২টি পদে নাম ঘোষণা করা হয়। বাকি ৩৯টি কার্যনির্বাহী কমিটির সদস্য পদে নেতৃত্ব চূড়ান্ত করতে বুধবার প্রেসিডিয়াম বৈঠক করে আওয়ামী লীগ। এরপর বৃহস্পতিবার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার কথা জানিয়েছিলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আগামী ৩ জানুয়ারি নতুন কমিটির সদস্যরা টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে কাজ শুরু করবে বলে জানা গেছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ