আন্তর্জাতিক ক্রিকেটে দেশের সেরা বোলার মুস্তাফিজ

প্রকাশিতঃ ১০:০৫ অপরাহ্ণ, বুধ, ২৫ ডিসেম্বর ১৯

স্পোর্টস ডেস্ক: ব্যাটসম্যানদের জন্য আতঙ্কিত বোলার হিসেবে বিশ্ব ক্রিকেটে আলো ছাড়ানো এক মুক্তা মুস্তাফিজুর রহমান। তিনি যে ভাবে মাঠে ব্যাটসম্যানদের শাসন করতে শুরু করেছেন। অভিষেকের কয়েক মাস পর তা তিনি হারিয়েছেন এবং ভক্তদেরও হতাশ করেছেন। তবু শেষ পর্যন্ত মান রাখলেন সেই কাটার মাস্টারই।

২০১৯ সালে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটশিকারী বোলারের তালিকা প্রকাশিত হয়েছে। তিন সংস্করণের মধ্যে দুটিতে (টেস্ট ও টি-টোয়েন্টি) শীর্ষ দশে নেই বাংলাদেশের কোনো বোলার। শুধু ওয়ানডেতে চার নম্বরে থেকে বছর শেষ করেছেন মোস্তাফিজ। এ বছর ১৬ ওডিআইতে ৩৪ উইকেট শিকার করেছেন তিনি। এ নিয়ে এবার আন্তর্জাতিক ক্রিকেটে দেশের সেরা বোলার ফিজই।

আলোচিত বছরে ওয়ানডেতে সর্বোচ্চ উইকেট নেয়া বোলার হলেন মোহাম্মদ শামি (ভারত)। তিনি ২১ ম্যাচে নিয়েছেন ৪২ উইকেট। তালিকার দুই নম্বরে আছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। ২০ ম্যাচে ৩৮ উইকেট নিয়েছেন তিনি।

তৃতীয় স্থানে আছেন বোল্টের জাতীয় দলের সতীর্থ লকি ফার্গুসন। ১৭ ম্যাচে ৩৫ উইকেট নিয়েছেন তিনি। এরপরেই আছেন মোস্তাফিজ। ওয়ানডেতে তিনি ছাড়া শীর্ষ ত্রিশে আর কোনো টাইগার বোলার নেই। টি-টোয়েন্টিতে শীর্ষ কুড়িতেও নেই কেউ। আর টেস্টে সেরা চল্লিশেও বাংলাদেশের কেউ স্থান করে নিতে পারেননি।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ