আন্দোলনের সমাপ্তি টানলেন বুয়েট শিক্ষার্থীরা

প্রকাশিতঃ ৫:৩৮ অপরাহ্ণ, বুধ, ৪ ডিসেম্বর ১৯

সময় জার্নাল ডেস্ক: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার পর থেকেই আন্দোলনের মুখে অচল বিশ্ববিদ্যালয়টি। ৬ই অক্টোবর থেকে চলা এই আন্দোলনের সমাপ্তি টানলেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

তারা ১০ দফা দাবিতে আন্দোলন করে আসছিলেন। এরমধ্যে প্রধান দাবি ছিলো অভিযুক্ত শিক্ষার্থীদের আজীবন বহিষ্কার, ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধসহ ১০ দাবি। তাদের সকল দাবি পুরণ হওয়ায় তারা এই আন্দোলনের সমাপ্তি টানলেন।

আজ আন্দোলনের মুখপাত্র মাহমুদুর রহমান এই ঘোষণা দেন। এসময় তিনি আরো বলেন, বুয়েটে যারা আবরার ফাহাদ হত্যারকাণ্ডের বিচার দাবিতে আন্দোলন করে আসছি তারা নিরপাত্তাহীনতায় ভুগছি। আমাদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানাচ্ছি। তিনি আরো বলেন, এই সপ্তাহে আমরা শিক্ষকদের সঙ্গে বসে একাডেমিক কার্যক্রম শুরুর বিষয়ে কথা বলব।

উল্লেখ্য, গত ৬ই অক্টোবর শেরে বাংলা হলে ছাত্রলীগের নেতাকর্মীদের নির্যাতনে মৃত্যু হয় দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদের। এরপর থেকেই আন্দোলনে অচল বুয়েট। বন্ধ সকল একাডেমিক কার্যক্রম।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ