আফগান প্রেসিডেন্টের সমাবেশে আত্মঘাতী হামলায় নিহত ২৪

প্রকাশিতঃ ৮:২৩ অপরাহ্ণ, মঙ্গল, ১৭ সেপ্টেম্বর ১৯

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানির একটি নির্বাচনী সমাবেশের বাইরে আত্মঘাতী হামলায় ২৪ জন নিহত হয়েছেন। মঙ্গলবারের এই হামলায় আরও ৩২ জন আহত হয়েছেন বলে খবরে বলা হয়েছে।

কাবুলের উত্তরে পারওয়ান প্রদেশের রাজধানী চারিকরে এ হামলার ঘটনা ঘটেছে।

এমন এক সময় হামলাটি হয়েছে, যখন আফগানিস্তানের প্রেসিডেন্ট নির্বাচনে এখনো সপ্তাহ দুয়েক বাকি আছে। নির্বাচনী সভা ও ভোটকেন্দ্রে হামলার মাধ্যমে তালেবান ওই নির্বাচন ব্যাহত করার শপথ নিয়েছে।-খবর এএফপির

দ্বিতীয়বারের মতো পাঁচ বছর মেয়াদে ক্ষমতায় আসতে ঘানি এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পারওয়ান হাসপাতালের পরিচালক ডা. আবদুল কাসের সাঙ্গিন বলেন, হতাহতদের মধ্যে নারী ও শিশুরাও রয়েছে। নিহতদের অধিকাংশকে বেসামরিক বলে মনে হচ্ছে।

তিনি বলেন, অ্যাম্বুলেন্সগুলো কার্যকর আছে। হতাহতের সংখ্যা বাড়তে পারে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নুসরাত রাহিমি বলেন, মোটরবাইকে এক বোমা হামলাকারী এসে সমাবেশের সামনের প্রথম তল্লাশিচৌকিতে বিস্ফোরণ ঘটিয়েছেন। তবে এতে আশরাফ ঘানি অক্ষত রয়েছেন।

এখন পর্যন্ত কেউ হামলার দায় স্বীকার করেনি। এছাড়া মধ্য কাবুলে আরেকটি বিস্ফোরণে তিনজন নিহত হয়েছেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আকস্মিকভাবে তালেবানের সঙ্গে আলোচনা বন্ধ ঘোষণার পর এই হামলার ঘটনা ঘটেছে।

সন্দেহভাজন জঙ্গি হামলার ঘটনাটি যখন ঘটে তখন ঘানি সমাবেশে ভাষণ দিতে যাচ্ছিলেন বলে জানা গেছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ