আফ্রিকার বর্ষসেরা গোলের পুরস্কার মাহরেজের হাতে

প্রকাশিতঃ ২:০৩ অপরাহ্ণ, বুধ, ৮ জানুয়ারি ২০

স্পোর্টস ডেস্ক: আফ্রিকান নেশন্স কাপের সেমি-ফাইনালে নাইজেরিয়ার বিপক্ষে যোগ করা সময়ে ফ্রি-কিক থেকে অসাধারণ একটি গোল করেছিলেন রিয়াদ মাহরেজ। তার ওই গোলে গত বছর টুর্নামেন্টটির ফাইনালে উঠেছিল আলজেরিয়া। ওই গোলই এবার আফ্রিকা মহাদেশের বর্ষসেরা গোলের পুরস্কার এনে দিল তারকা এই খেলোয়াড়কে।

গত বছরের জুলাইয়ে আফ্রিকা নেশনস কাপের সেমিফাইনাল লড়াইটির নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে শেষ হয়। এমন অবস্থায় ইনজুরি টাইমের পঞ্চম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ফ্রি-কিকে বাঁকানো শটে অসাধারণ এক গোল করে দলকে জয়ের আনন্দে ভাসান মাহরেজ। তার এই গোলেই ফাইনালে ওঠে আলজেরিয়া। আর ফাইনালে সেলেগালকে ১-০ গোলে হারিয়ে দ্বিতীয়বারের মতো টুর্নামেন্টটির শিরোপা জেতে দেশটি।

ম্যানচেস্টার সিটির আক্রমণভাগের খেলোয়াড় মাহরেজের স্মরণীয় গোলটি ২০১৯ সালে আফ্রিকা মহাদেশের বর্ষসেরা গোল হিসেবে নির্বাচিত হলো।

আর আফ্রিকার বর্ষসেরা ফুটবলারের পুরস্কারটি উঠেছে লিভারপুল তারকা সেনেগালের সাদিও মানের হাতে। ২৭ বছর বয়সী এই ফরোয়ার্ডকে অভিনন্দন জানিয়ে টুইট করেছেন মানে- “অভিনন্দন মানে। এই পুরস্কার তার প্রাপ্য ছিল। দুঃখিত আমি আসতে পারিনি। ২০২০ সালে ট্রফি জেতার জন্য আমাকে গোল করতে হতো।”

মঙ্গলবার রাতে মিশরের অন্যতম পর্যটন শহর উরগাদায় আফ্রিকা মহাদেশের বর্ষসেরার পুরস্কার অনুষ্ঠানের সময় লিগ কাপে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে খেলছিল ম্যানচেস্টার সিটি। ম্যাচটিতে সিটির ৩-১ ব্যবধানের জয়ে একটি গোল করে অবদান রাখেন মাহরেজ।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ