আবরারকে হত্যা করে সমাজ ব্যবস্থাকে প্রশ্নের সম্মূখিন করেছে

প্রকাশিতঃ ১:০৮ পূর্বাহ্ণ, বৃহঃ, ১০ অক্টোবর ১৯

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুরঃ নাগরিক সমাজের বক্তারা দাবি করে বলেন, দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠে নির্মম নির্জাতনের মাধ্যমে মেধাবী শিক্ষার্থীকে হত্যা করে সমাজ ব্যবস্থাকে প্রশ্নের সম্মূখিন করে তুলেছে।

আজ বুধবার (৯ অক্টোবর) দিনাজপুর জেলা প্রেসক্লাবের সামনের ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসুচী পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠে এ ধরনের ঘটনা আজ আমাদের সমাজ ব্যবস্থাকে প্রশ্নের সম্মূখিন করে তুলেছে। এর সাথে যারাই জড়িত থাকুক না কেন, তাকে বিচারের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে।

নাগরিক সমাজ ছাড়াও মানববন্ধনে দিনাজপুর প্রেসক্লাব, দিনাজপুর সামাজিক অনাচার প্রতিরোধ কমিটি, সম্মিলিত সাংস্কৃতিক জোট, মহিলা পরিষদ, নাগরিক কমিটি ও সাধারণ শিক্ষার্থীরাও অংশগ্রহণ করে।

উল্লেখ্য, গত রোববার গভীর রাতে বুয়েটের শিক্ষার্থী আবরারকে চরম নির্যাতনের মধ্যদিয়ে হত্যা করে শাখা ছাত্রলীগের ২২ জন নেতা কর্মী।

মানববন্ধন কর্মসূচির সভাপতি আবুল কালাম আজাদ, জেলা জাসদের সাধারণ সম্পাদক মো. শহিদুল্লাহ শহিদুল ইসলাম, স্বারদ্বেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, দিনাজপুর জেলা ওয়াকার্স পার্টির সম্পাদক মন্ডলীর সদস্য রবিউল আউয়াল খোকা, কেবিএম কলেজের সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা সাইফুদ্দীন আখতার, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, দিনাজপুর মহিলা পরিষদের সাধারণ সম্পাদক ড. মারুফা বেগম আরো অনেকেই।

সময় জার্নাল/ মোঃ শরিফুজ্জামান

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ