আবরার হত্যার বিচারের দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ

প্রকাশিতঃ ২:২৯ অপরাহ্ণ, মঙ্গল, ৮ অক্টোবর ১৯

রাবি প্রতিনিধি: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে (২১) পিটিয়ে হত্যার ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেছে রাজশাহী বিশ্ববিদ্যলয়ের প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা।

০৬ অক্টোবর দুপুরের দিকে এ কর্মসূচি পালন করে।

বিশ্বববিদ্যালয় সূত্রে জানা যায়, দুপুর দুইটার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পিছন থেকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করে জোটের নেতাকর্মীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ঢাকা-রাজশাহী মহাসড়কে অবস্থান নেয়।

এসময় আবরার হত্যার বিচার চেয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। ৩০ মিনিটের চেয়ে একটু বেশি মহাসড়কে অবস্থানের পর শিক্ষার্থীরা তারা ক্যাম্পাসে চলে আসে।

সড়কে অবস্থান নিয়ে বক্তারা বলেন, আমরা এখন ঘরে এবং ঘরের বাহিরে কোথাও নিরাপদ নেই। রাষ্ট্র আামদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। আমরা দেখেছি গত বছর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তরিকুলকে হাতুড়ি দিয়ে পিটিয়ে তা পা ভেঙে দেওয়া হয়েছিল। কিছু দিন আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পিটিয়ে রক্তাক্ত করা হয়েছে। এর সঙ্গে জড়িতদের কোনো বিচার হয় নি।

আজ বুয়েট শিক্ষার্থী আবরারকে পিটিয়ে হত্যা করা হয়েছে। সামগ্রিকভাবে দেশে একটি অরাজকতা সৃষ্টি হয়েছে। এ অবস্থায় রাষ্ট্রের মেরামতের দাবিও জানান বক্তারা।

এদিকে একই ঘটনার প্রতিবাদে বিকেল পাঁচটার দিকে ঢাকা-রাজশাহী মহসড়ক অবরোধের ঘোষণা দিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। সন্ধ্যায় ফের মশাল মিছিল করবে জোটের নেতাকর্মীরা।

সময় জার্নাল/ তৌসিফ কাইয়ুম

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ