আবারও বেড়েছে স্বর্ণের দাম

প্রকাশিতঃ ৯:৩৩ অপরাহ্ণ, শনি, ৪ জানুয়ারি ২০

নিউজ ডেস্ক: মাত্র ১৫ দিনের ব্যবধানে দেশের বাজারে আবারও স্বর্ণের দাম বেড়েছে। ২২, ২১ ও ১৮ ক্যারেটের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা বেড়েছে। তবে এবার সনাতন পদ্ধতির স্বর্ণের দামও ভরিতে ১ হাজার ১৬৬ টাকা বেড়েছে।

রোববার থেকে নতুন এ দাম কার্যকর হবে বলে শনিবার বাংলাদেশ জুয়েলারি সমিতির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এর আগে গত বছরের ১৮ ডিসেম্বর ওই তিন ক্যারেটের স্বর্ণের দাম ১ হাজার ১৬৬ টাকা বেড়েছিল।

স্বর্ণের নতুন দাম অনুযায়ী, রোববার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৬০ হাজার ৩৬১ টাকা বিক্রি হবে। যা শনিবার পর্যন্ত এই মানের স্বর্ণ বিক্রি হচ্ছে ৫৯ হাজার ১৯৪ টাকা ভরি।

২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৫৮ হাজার ২৮ টাকা। যা শনিবার পর্যন্ত বিক্রি হচ্ছে ৫৬ হাজার ৮৬২ টাকা ভরি।

একইভাবে ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম নির্ধারণ হয়েছে ৫৩ হাজার ১৩ টাকা। যা বর্তমানে বিক্রি হচ্ছে ৫১ হাজার ৮৪৬ টাকা।

এছাড়া সনাতন পদ্ধতিতে স্বর্ণের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৪০ হাজার ২৪০ টাকা। যা শনিবার পর্যন্ত দাম রয়েছে ৩৯ হাজার ৭৪ টাকা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ