আমবয়ানে শুরু ইজতেমার দ্বিতীয় পর্ব, ৩ মুস‌ল্লির মৃত্যু

প্রকাশিতঃ ১১:২৭ পূর্বাহ্ণ, শুক্র, ১৭ জানুয়ারি ২০

গাজীপুর প্রতিনিধি : টঙ্গীর তুরাগ নদের তীরে ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হয়েছে। শুক্রবার ফজরের নামাজের পর মাওলানা খোরশেদ আলমের আমবয়ানের মধ্য দিয়ে দ্বিতীয় পর্বের আনুষ্ঠানিকতা শুরু হয়। ইজতেমাস্থলে বেলা দেড়টায় জুমার নামাজ পড়াবেন মাওলানা জুবায়ের।

ইজতেমায় এ পর্যন্ত তিনজন মুসল্লির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দিনে ও রাতে দুজন মুসল্লি ও শুক্রবার একজন মুসল্লির মৃত্যু হয়। এ তথ্য নিশ্চিত করেন ইজ‌তেমার জিম্মাদার মো. র‌ফিক।

মৃতরা হ‌লেন, গাইবান্দা জেলার ফুলছু‌রি থানার টেংরাকা‌ন্দি গ্রামের রমজান আলীর ছেলে গোলজার হোসেন, নর‌সিংদী জেলার বেলাব থানার চন্দনপুর গ্রামের আব্দুর রহমানের ছে‌লে সুরুজ মিয়া ও সুনামগঞ্জ জেলার দোহারাবাজার থানার চানপুর গ্রামের মৃত হযরত আলীর ছেলে কাজী আলা উ‌দ্দিন।

ইজতেমা উপলক্ষ্যে টঙ্গীর তুরাগ তীরে জমায়েত হয়েছেন লাখো মুসল্লি। ইজতেমার মূল বয়ান মঞ্চ থেকে আগত মুসল্লিদের উদ্দেশ্যে বিভিন্ন ভাষায় আল্লাহ ও হযরত মুহাম্মদ (সা.)-এর নির্দেশিত ইসলামী বিধানের ওপর দিকনির্দেশনামূলক বয়ান রাখছেন জ্যেষ্ঠ মুরুব্বিরা।

এর আগে ইজতেমায় অংশ নিতে শীত উপেক্ষা করে বৃহস্পতিবার সকাল থেকেই দেশের বিভিন্ন অঞ্চলের মুসল্লিরা আসতে থাকেন। রাত হতেই কানাকানায় পূর্ণ হয়ে যায় ইজতেমা মাঠ। এই পর্বে অংশ নিয়েছেন মাওলানা সাদ কান্ধলভীর বিরোধী হিসেবে পরিচিত মাওলানা জুবায়েরের অনুসারীরা। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা মুসল্লিদের পাশাপাশি এই পর্বে বিদেশি মেহমানরাও অংশ নিচ্ছেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন জানান, প্রথম পর্বের মতো দ্বিতীয় পর্বেও নিরাপত্তা ব্যবস্থায়ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় আট হাজার সদস্য নিয়োজিত রয়েছেন।

সময় জার্নাল/আরইউটি/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ