‘আমিন, আমিন’ ধ্বনিতে মুখরিত তুরাগ তীর

প্রকাশিতঃ ১১:২০ পূর্বাহ্ণ, রবি, ১২ জানুয়ারি ২০

সময় জার্নাল ডেস্ক: ৫৫তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শেষ হচ্ছে আজ। গত শুক্রবার শুরু হওয়া বিশ্ব ইজতেমায় দেশ ও দেশের বাইরে থেকে লাখ লাখ মুসল্লি অংশ নিয়েছেন। মূল ময়দানে জায়গা না পেয়ে অনেকে আশেপাশের সড়ক ও মাদ্রাসায় অবস্থান নিয়েছেন।

রোববার সকাল ১১টার পর শুরু হয়েছে আখেরি মোনাজাত। মোনাজাত পরিচালনা করছেন বাংলাদেশের তাবলিগের প্রধান মারকাজ কাকরাইলের মুরব্বি হাফেজ মাওলানা জোবায়ের আহমদ। আখেরি মোনাজাতকে কেন্দ্র করে তুরাগতীরে মুসল্লিদের সঙ্গে যোগ দিয়েছেন রাজধানী ও আশেপাশের জেলার মানুষ। আখেরি মোনাজাতের আগে বিশেষ বয়ান করেন ভারতের মাওলানা ইবরাহিম দেওলা।

আগামী ১৭ জানুয়ারি সা’দ অনুসারীদের ইজতেমা শুরু হবে, শেষ হবে ১৯ জানুয়ারি। প্রথম পর্বের আয়োজক কমিটির লোকজন মোনাজাতের পরপর মাঠ বুঝিয়ে দিবেন প্রশাসনের হাতে এবং ময়দান খালি করে দিবেন। পরে সা’দ অনুসারীরা ময়দানে প্রবেশ শুরু করবেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ