আরেকটি শেষ শৈত্যপ্রবাহ ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে

প্রকাশিতঃ ১১:৫৬ পূর্বাহ্ণ, শনি, ২৫ জানুয়ারি ২০

সময় জার্নাল প্রতিবেদক : চলতি শীত মৌসুমে আরেকটি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে। এটাই শেষ শৈত্যপ্রবাহ হতে পারে। এর আগে ২/৩ দিন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

শনিবার (২৫ জানুয়াুরি) সকালে আবহাওয়াবিদ আরিফ হোসেন এ তথ্য জানান।

তিনি বলেন, জানুয়ারি মাসের শেষের দিকে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পর ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহের দিকে আরেকটি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। চলতি শীত মৌসুমে এটাই হতে পারে শেষ শৈত্যপ্রবাহ। এরপর তাপমাত্রা বাড়তে থাকবে।

আরিফ হোসেন আরও বলেন, বর্তমানে দেশের বিভিন্ন অঞ্চলে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আজ শনিবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ার ৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এই সময়ে রাজধানীতে ছিল ১২ ডিগ্রি সেলসিয়াস। গতকালের তুলনায় শীতের প্রকোপ একটু বেশি ছিল। বর্তমানে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ আরও দুইদিন অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজারহাটে ৬ দশমিক ৮ ডিগ্রি, শ্রীমঙ্গলে ৭ ডিগ্রি ডিমলায় ৭ দশমিক ২ ডিগ্রি, তেঁতুলিয়ায় ৭ দশমিক ৮ ডিগ্রি ও রাজধানীতে ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস।

পূর্বাভাসে বলা হয়, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, উপমহাদেশীয় উচ্চ চাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ