আর্জেন্টিনা অধিনায়ককে একহাতে নিলেন ব্রাজিলীয় রক্ষণসেনা

প্রকাশিতঃ ৪:৩০ অপরাহ্ণ, মঙ্গল, ১৯ নভেম্বর ১৯

স্পোর্টস ডেস্ক: সম্প্রতি এক সাক্ষাৎকারে লিওনেল মেসির বিপক্ষে খেলতে পারাকে গর্বের বলে উল্লেখ করেন ব্রাজিল অধিনায়ক থিয়াগো সিলভা। সেই তিনিই এবার খুদে জাদুকরের সমালোচনায় মুখর। আর্জেন্টিনা অধিনায়ককে একহাত নিলেন ব্রাজিলীয় রক্ষণসেনা।

গেল শুক্রবার সৌদি আরবে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ব্রাজিলের মুখোমুখি হয় আর্জেন্টিনা। নিষেধাজ্ঞা কাটিয়ে ওই ম্যাচ দিয়ে জাতীয় দলে ফেরেন মেসি। প্রত্যাবর্তনটাও স্মরণীয় করে রাখেন তিনি। ১৪ মিনিটে তার সফল স্পট কিকে চিরপ্রতিদ্বন্দ্বীদের হারান আলবিসেলেস্তেদের।

ম্যাচের পর মেসির কড়া সমালোচনা করেন সিলভা। তার স্পষ্ট অভিযোগ, ওই দিনের সুপার ক্লাসিকোটা নিজের নির্দেশ মতো চালাতে চেয়েছেন ছোট ম্যাজিসিয়ান!

ম্যাচশেষে ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম গ্লোবো এস্পোর্তেকে দেয়া সাক্ষাৎকারে সিলভা বলেন, পুরো ম্যাচেই আমাদের ওপর ছড়ি ঘোরাতে চেয়েছিল মেসি। আমাদের দুজন ফুটবলারকে সে লাথিও মেরেছিল। কিন্তু তবু তার ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেননি রেফারি। আমি এ নিয়ে রেফারির সঙ্গে ঝগড়া করেছিলাম। ওই সময় ও হাসছিল। লিওকে আমি সম্মান করি। কিন্তু আসলে এ রকম অবস্থায় সম্মান দেয়াটা কঠিন হয়ে পড়ে। সে সবসময়ই ঝুঁকিপূর্ণ জায়গায় ফ্রি-কিক দিতে রেফারিদের জোর করার চেষ্টা করে।

সিলভার দাবি, কিছু রেফারি মেসিকে সম্মান জানিয়ে পক্ষপাতমূলক সিদ্ধান্ত নেন। তিনি বলেন, আমরা স্পেনের অনেক ফুটবলারের সঙ্গে কথা বলেছি। তারাও এটি নিয়ে একমত। ওদেরও বক্তব্য- রেফারির সিদ্ধান্ত নিয়ন্ত্রণের চেষ্টা করে মেসি। কিছু রেফারি আছে, তার প্রতি সম্মান দেখিয়ে পক্ষপাতিত্ব করেন। যদিও চ্যাম্পিয়নস লিগে এটি হয় না। কারণ ইউরোপের রেফারিরা অনেক কঠোর।

ওই ম্যাচশেষেই মেসির বিরুদ্ধে ফিফার কাছে অভিযোগ করেন ব্রাজিল কোচ তিতে। নিজের মুখে আঙুল দিয়ে ব্রাজিলীয় গুরুকে ‘মুখ বন্ধ’ রাখার হুমকি দেন আর্জেন্টাইন অধিনায়ক। এ নিয়েও চলছে তুমুল আলোচনা-সমালোচনা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ