আ’লীগের নয়, বিএনপির হাত রক্তে রঞ্জিত: ফখরুলকে আইনমন্ত্রী

প্রকাশিতঃ ২:৩৯ অপরাহ্ণ, শুক্র, ৩০ আগস্ট ১৯

ফখরুল সাহেব (মির্জা ফখরুল) যে বলেন- রক্তে রঞ্জিত আওয়ামী লীগের হাত; উনি নিজের হাতটা একটু দেখে নিক, উনার হাতে কত রক্ত লেগে আছে। তার পর অন্যকে দোষারোপ করুক বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা পরিষদ মিলনায়তনে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, আওয়ামী লীগ নেতাদের নয়, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের হাত রক্তে রঞ্জিত।

মন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করেছিলেন জিয়াউর রহমানরা। রক্তে রঞ্জিত ছিল জিয়াউর রহমানের হাত।

মন্ত্রী আরও বলেন, খালেদা জিয়া মুজাহিদ-নিজামীকে নিয়ে মন্ত্রিসভা করেছিলেন। ১৯৭১ সালে নিজামী-মুজাহিদ নৃশংস হত্যাকাণ্ড ঘটিয়ে ছিলেন। আগুন সন্ত্রাস করে মানুষকে হত্যা করেছিলেন খালেদা জিয়া- মানুষ জানে।

আনিসুল হক বলেন, জিয়াউর রহমান ক্রোর নাটক সাজিয়ে ৫ থেকে ৬ হাজার সেনাবাহিনীর সৈন্য হত্যা করেছে। তা হলে রক্ত কার হাতে লেগেছিল? নিশ্চয়ই জিয়াউর রহমানের।

আইনমন্ত্রী বলেন, দেশে আগুন সন্ত্রাস, কানসাটের কৃষক হত্যাকাণ্ড বিএনপি করেছিলেন। সুতরাং তার থেকে প্রমাণিত হয় যে, বিএনপির হাতই রক্তে রঞ্জিত। বিএনপি ষড়যন্ত্রের ওস্তাদ। আর আওয়ামী লীগ জনগণের বন্ধু।

এর পর আইনমন্ত্রী উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত উপজেলা আওয়ামী লীগের বর্ধিতসভায় যোগ দেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ