ইংলিশ কিংবদন্তী বব উইলিস মারা গেছেন

প্রকাশিতঃ ১১:৩৯ পূর্বাহ্ণ, বৃহঃ, ৫ ডিসেম্বর ১৯

স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ড ক্রিকেট দলের সাবেক অধিনায়ক বব উইলিস মারা গেছেন। বুধবার তিনি মারা যান বলে পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে।

কিংবদন্তি এ পেসার তিন বছর ধরে থাইরয়েড ক্যান্সারে ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৭০ বছর। খবর গার্ডিয়ানের

দেশের হয়ে ৯০টি টেস্ট খেলে ৩২৫ উইকেট নেন এই ফাস্ট বোলার। ইংল্যান্ডের সর্বকালের সেরা পেস বোলারের তালিকায় চার নম্বরে তিনি।

১৯৮১ সালে অ্যাশেজের হেডিংলি টেস্টে ক্রিকেট ইতিহাসের অন্যতম আলোচিত ও স্মরণীয় ম্যাচের নায়ক তিনি। ৪৩ রানে নিয়েছিলেন ৮ উইকেট, যেটি তার ক্যারিয়ার সেরা বোলিং। ইংল্যান্ডকে অবিস্মরণীয় জয় এনে দিয়েছিল তার বিধ্বংসী বোলিং।

১৯৮৪ সালে ক্রিকেট থেকে অবসরের পর ধারাভাষ্যকার হিসেবে ক্যারিয়ার শুরু করেন। প্রথমে কাজ করেন বিবিসিতে, এরপর স্কাই স্পোর্টসে।

এই কিংবদন্তির মৃত্যুতে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড শোক বার্তায় বলেছে, তার মৃত্যু অপূরণীয় ক্ষতি। উইলিস তার অসাধারণ ক্রিকেট ক্যারিয়ারের জন্য স্মরণীয় হয়ে থাকবেন, বিশেষ করে হেডিংলি টেস্টের কৃতী তাকে অমর করে রাখবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ