ইংলিশ প্রিমিয়ার লিগে গোলের ইতিহাস গড়লেন বাংলাদেশি বংশোদ্ভূত হামজা

প্রকাশিতঃ ১০:৩৮ পূর্বাহ্ণ, শুক্র, ৩ জানুয়ারি ২০

ইংল্যান্ডের জেমস পার্ক স্টেডিয়ামে নিউ ক্যাসেলের বিপক্ষে লিস্টার সিটিকে হয়ে ঝাঁকড়া চুলের ফুটবলার হামজা দেওয়ান চৌধুরী কাল গোল করার অনন্য রেকর্ড গড়েন। ইংলিশ প্রিমিয়ার লিগে প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত ফুটবলার হিসেবে গোল করার ইতিহাস গড়লেন হবিগঞ্জের এই ফুটবলার।

ম্যাচের ৭৭ মিনিটে জেমস ম্যাডিসনের বদলি হিসেবে মাঠে নেমে মাত্র ১৩ মিনিটে মাঠে থেকেই দৃষ্টিনন্দন গোল উপহার দিয়েছেন হামজা। সঙ্গে লিস্টার সিটি অ্যাওয়ে ম্যাচে ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছেড়েছে।

ল্লেখ্য, ২০১৭ সালে লিস্টারের হয়ে অভিষেক হওয়া মিডফিল্ডার হামজা এই মৌসুমে ইতোমধ্যে ১২টি ম্যাচ খেলে ফেলেছেন। একটি গোলের পাশাপাশি আরেকটি গোলে অবদানও রেখেছেন হামজা। তার দলও এবার লিগে ভালো অবস্থানে আছে। ২১ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে লিভারপুলের পরে দ্বিতীয় স্থান দখল করে আছে লিস্টার।

লিস্টার সিটির একাডেমি থেকে বেড়ে উঠে ক্লাবের অনূর্ধ্ব-২৩ দলের অধিনায়ক ছিলেন হামজা। বর্তমানে তার বয়স ২১ বছর। এর আগে ২০১৫-১৬ মৌসুমে বার্টন অ্যালভিয়ন হামজাকে নেয়। ক্লাবের হয়ে ১৮ বছর বয়সে খেলেন লিগ ওয়ান। ওই বছর চ্যাম্পিয়নশিপে ওঠে তার ক্লাব। পরের বছর বার্টন অ্যালভিয়ন আবারও হামজাকে নিয়েছিল চ্যাম্পিয়নশিপে খেলতে। এরপরে লিস্টারের মূল দলে অভিষেক হয় হামজার।

এর মধ্যে ইংল্যান্ড জাতীয় অনূর্ধ্ব-২১ দলে তার অভিষেক হয় গেল বছর। ইতোমধ্যে মেক্সিকো, বাহরাইন, আলজেরিয়া, রাশিয়াসহ বেশ কয়েকটি দেশের বিপক্ষে মাঠে নেমেছেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ