ইংল্যান্ডে আগামী ২৮ মে’র আগে সকল ধরনের ক্রিকেট বন্ধ

প্রকাশিতঃ ১:৪৭ অপরাহ্ণ, শনি, ২১ মার্চ ২০

স্পোর্টস ডেস্ক: করোনা পরিস্থিতির জন্য সবদেশের ক্রিকেটের সকল সূচিই স্থগিত রাখা হয়েছে, পিছিয়ে দেয়া হয়েছে অনেক আন্তর্জাতিক সিরিজও। সবারই আশা ছিলো, এপ্রিলের মাঝামাঝিতে পরিস্থিতি স্বাভাবিক হয়ে তখন আবার খেলাগুলো চালানোর।

কিন্তু ইংল্যান্ডে আগামী ২৮ মে পর্যন্ত সবধরনের খেলার সূচি স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। অর্থাৎ করোনা পরিস্থিতির কারণে প্রায় দুই মাসেরও বেশি সময় পিছিয়ে গেল ইংল্যান্ডের ক্রিকেট।

২০তারিখে জরুরি বৈঠকের পর এ সিদ্ধান্ত নিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আগে কাউন্টি ক্রিকেটের ১৮ দল, মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) ও প্রফেশনাল ক্রিকেটারস অ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনা করে নিয়েছে ইসিবি।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী টম হ্যারিসন বলেন, ‘অনিশ্চয়তায় ঘেরা এ পরিস্থিতিতে ইসিবির সর্বোচ্চ প্রাধান্য খেলোয়াড়, ভক্ত এবং এর সঙ্গে জড়িত সকলের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি। যে কারণে খেলা পেছানোর সিদ্ধান্তটা খুবই জরুরি ছিলো। আমাদের কাছে যে তথ্য এসেছে, তা মোতাবেক আগামী ২৮ মে পর্যন্ত খেলা বন্ধ রাখা ছাড়া কোনো পথ ছিলো না।’

নতুন এ সিদ্ধান্তের পর জুন মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ, ঘরোয়া টুর্নামেন্ট ভাইটালিটি ব্লাস্ট এবং ইংল্যান্ড নারী দলের ভারতের বিপক্ষে সিরিজের কথা মাথায় রেখে পরিকল্পনা সাজানো হচ্ছে।

আগামী ২৪ মার্চ থেকে বর্তমান চ্যাম্পিয়ন এসেক্স ও এমসিসির মধ্যাকার ঐতিহ্যবাহী চ্যাম্পিয়ন কাউন্টি ম্যাচ দিয়ে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটের মৌসুম শুরুর কথা ছিলো। এ ম্যাচের নির্ধারিত ভেন্যু ছিলো শ্রীলঙ্কার গল। কাউন্টি চ্যাম্পিয়নশিপ শুরুর কথা ছিলো ১২ এপ্রিল থেকে। সাত রাউন্ডের এই টুর্নামেন্ট চলতো ২৭ মে পর্যন্ত।

কিন্তু আগামী ২৮ মে পর্যন্ত খেলা বন্ধ রাখার সিদ্ধান্তের ফলে কাউন্টি চ্যাম্পিয়নশিপের দৈর্ঘ্য কমে আসতে পারে। শুধু তাই নয়, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্রথমবারের মতো মাঠে নাও গড়াতে চ্যাম্পিয়নশিপ।

সময় জার্নাল/সালেহ আহমেদ

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ