ইউএসএআইডি’র নাম ভাঙ্গিয়ে কর্মী নিয়োগে প্রতারণা, আটক ১

প্রকাশিতঃ ৭:২৬ অপরাহ্ণ, সোম, ২০ জানুয়ারি ২০

গোপালগঞ্জ প্রতিনিধি : জেলার যুক্তরাষ্ট্র ভিত্তিক দাতা সংস্থা ইউএসএআইডি’র নাম ভাঙ্গিয়ে কর্মী নিয়োগে প্রতারণার অভিযোগে গ্রামীণ মানবকল্যাণ কৃষি উন্নয়ন সমবায় সমিতি লিমিটেডের নির্বাহী পরিচালক এসএম মিলনকে (৫২) আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২০ জানুয়ারি) দুপুরে শহরের চাঁদমারী রোডের ওই সমিতির ভাড়া করা কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জোবায়ের রহমান রাশেদ অভিযান চালিয়ে তাকে আটক করেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক মোঃ জোবায়ের রহমান জানান, ৩ মাস আগে এসএম মিলন নামের ওই ব্যক্তি শহরের চাঁদমারী রোডের একটি বাড়িতে গ্রামীণ মানবকল্যাণ কৃষি উন্নয়ন সমবায় সমিতি লিমিটেডের অফিস খুলে লোকবল নিয়োগের বিজ্ঞপ্তি দেন। পরে অবৈধভাবে কম্পিউটার অপারেটর পদে ১ লাখ টাকা ও ফিল্ড অফিসার পদে ৫০ হাজার টাকা করে জামানত হিসেবে গ্রহণ করে ১৮ জনকে নিয়োগ দেন। নিয়োগের পর এসব কর্মীদের বেতন ভাতা দেয়া না হলেও ভুয়া বেতন সীট তৈরী করে রেখেছেন।

ওই সমিতির কোন কার্যক্রম নেই বলে কর্মীরা জেলা প্রশাসনের কাছে অভিযোগ করেন। অভিযোগ পেয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে এর সত্যতা পায়। এ কারণে সমিতির নির্বাহী পরিচালক এসএম মিলনকে আটক করে পুলিশে সোপর্দ করে নিয়মিত মামলা দায়েরের জন্য গোপালগঞ্জ থানার ওসিকে নির্দেশ দেয়া হয়েছে বলে জানান ওই বিচারক।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ