ইডেন টেস্টের ঘণ্টা বাজাবেন শেখ হাসিনা-মমতা ব্যানার্জী

প্রকাশিতঃ ১২:০০ অপরাহ্ণ, শনি, ৯ নভেম্বর ১৯

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির হাতেই সূচনা হবে ইডেনে দিন-রাতের ঐতিহাসিক টেস্টের। ২২ নভেম্বর মমতা ও শেখ হাসিনা প্রথমদিন টেস্ট শুরু হওয়ার আগে একসঙ্গে বাজাবেন ইডেনের ঘণ্টা।

এমনিতে গোলাপি টেস্ট ঘিরে পশ্চিমবঙ্গ ক্রিকেট সংস্থা-সিএবিতে এখন সাজ সাজ রব। শুক্রবারও অনেক রাত পর্যন্ত সিএবি কর্মকর্তাদের সঙ্গে সভা করেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

ভারতীয় মিডিয়ার খবর, আপাতত যা ঠিক হয়েছে, তাহল- ১৯ বছর আগে বাংলাদেশ-ভারত প্রথম টেস্টে খেলা ক্রিকেটারদের গল্ফ কার্টে ইডেনে ঘোরানো হবে। তবে দুই দেশের জাতীয় সঙ্গীত কারা গাইবেন, তা এখনো নিশ্চিত নয়।

সিএবি সূত্রে টাইমস অব ইন্ডিয়ার খবর, ভারতের জাতীয় সঙ্গীত গাইতে পারেন শ্রেয়া ঘোষাল। তবে বাংলাদেশেরটা কে গাইবেন তার এখনো নিশ্চিত নয়।

এসবের সঙ্গে অন্য ভাবনাও রয়েছে। ইডেনের কাছাকাছি যে বহুতল বাড়িগুলো আছে, সেগুলোও গোলাপি আলোয় মুড়ে ফেলার পরিকল্পনা রয়েছে আয়োজকদের।

২২ নভেম্বর ক্রিকেটের নন্দনকানন ইডেন গার্ডেন্সে শুরু হবে বাংলাদেশ-ভারতের মধ্যকার দ্বিতীয় তথা শেষ টেস্ট। তার আগে ১৪ নভেম্বর থেকে মধ্যপ্রদেশ রাজ্যের ইন্দোর শুরু হবে প্রথম টেস্ট।

টেস্ট সিরিজ শুরুর আগে তিন ম্যাচের টি-টুয়েন্টি খেলবে বাংলাদেশ-ভারত। প্রথম দুই ম্যাচ শেষে সিরিজে ১-১ সমতা বিরাজ করছে। দিল্লিতে প্রথম ম্যাচে ভারতকে ৭ উইকেটে হারিয়ে লিড নে বাংলাদেশ। আর রাজকোটের দ্বিতীয় ম্যাচে ৮ উইকেটে জিতে সিরিজে সমতা ফেরায় ভারত। রোববার তৃতীয় ও শেষ ম্যাচ হবে নাগপুরে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ