ইতালিতে ফের একদিনে মৃত্যু ৬৫১

প্রকাশিতঃ ১১:৩৮ পূর্বাহ্ণ, সোম, ২৩ মার্চ ২০

আন্তর্জাতিক ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাসে ইতালিতে ফের একদিনে ৬৫১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে ৫ হাজার ৪৭৬ জনে দাঁড়ালো। রবিবার দেশটির কর্তৃপক্ষ এই তথ্য জানিয়েছে।

এর আগের দিন শনিবার দেশটিতে রেকর্ড ৭৯৩ জনের মৃত্যু হয়। প্রতিক্ষণে দেশটিতে আক্রান্ত ও নিহতের সংখ্যা বাড়ছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, করোনায় আক্রান্তের হার ১০ শতাংশ বেড়েছে। দেশটিতে এখন মোট আক্রান্তের সংখ্যা ৫৯ হাজার ১৩৮ জন।

ইতালির নাগরিজ সুরক্ষা পরিষেবার প্রধান অ্যাঞ্জেলো বোরেলি সাংবাদিকদের বলেন, আজকে ঘোষণা করা পরিসংখ্যা গতকালের তুলনায় কম।

করোনার প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে আনতে দেশটি ইতিমধ্যে সকল ধরণের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে। দেশটির লোমবার্ডি এলাকায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে। এই অঞ্চলেই শুধু আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৬ জন এবং মৃতের সংখ্যা ৩ হাজার ৪৫৬ জন।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে করোনা ভাইরাসের উৎপত্তি হয়। এরপর বিশ্বের ১৮০ টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। প্রতিনিয়ত এই ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। বিশ্বজুড়ে মহামারী আকারে ছড়িয়ে পড়া এই করোনা ভাইরাসে ইতিমধ্যে ১৩ হাজারের বেশি জনের মৃত্যু হয়েছে।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ