ইতালিফেরত ১৪২ বাংলাদেশিকে বাড়িতে পাঠানো হলো

প্রকাশিতঃ ৭:১০ পূর্বাহ্ণ, রবি, ১৫ মার্চ ২০

ইতালিফেরত ১৪২ বাংলাদেশিকে রাজধানীর আশকোনা হজ ক্যাম্প থেকে হোম কোয়ারেন্টাইনে রাখার জন্য যার যার বাড়িতে পাঠানো হয়েছে।

শনিবার (১৪ মার্চ) সকালে দুবাই হয়ে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় ফেরার পর তাদেরকে হজ ক্যাম্পে রাখা হয়। তবে তাদের শরীরে করোনার লক্ষণ না থাকায় হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

শনিবার রাতে আশকোনা হজ ক্যাম্পে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

তিনি বলেন, তাদের বাড়ি পর্যন্ত নজরদারিতে রাখা হবে। বাড়ি গিয়েও তারা কোয়ারেন্টাইনের শর্ত পালন করবেন। কয়েকজন হয়তো রাতে নিরাপত্তার কারণে ক‌্যাম্পে থাকবেন। দুপুরে দুর্যোগ মন্ত্রণালয়ের পক্ষ থেকে তাদের খাবার ব‌্যবস্থা করা হয়েছিল। রাতেও তাদের খাবার দেওয়া হবে।

ডা. আবুল কালাম আজাদ আরো বলেন, শুনলাম আজ রোববার আরো ১৫৫ জন ইতালি থেকে ফিরবেন। তাদেরকে আমরা প্রথমে গাজীপুরের একটি ট্রেনিং সেন্টারে কোয়ারেন্টাইনে রাখব। পরে তাদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ঘোষণা দেন, প্রয়োজনে সরকারি তত্ত্বাবধানে ইতালিফেরত বাংলাদেশিদের কোয়ারেন্টাইনে রাখা হবে। তার ঘোষণার পরিপ্রেক্ষিতে শনিবার সকালে ইতালি থেকে আসা ১৪২ বাংলাদেশিকে আশকোনা হজ ক্যাম্পে পাঠানো হয়।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ