ইতালি থেকে আরও ১৫৫ বাংলাদেশি ফিরলেন

প্রকাশিতঃ ১২:০৯ অপরাহ্ণ, রবি, ১৫ মার্চ ২০

এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে দুবাই হয়ে ইতালি থেকে ঢাকায় পৌঁছেছেন ১৫৫ বাংলাদেশি। রোববার সকালে তাদের বহনকারী উড়োজাহাজটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

প্রাথমিক পরীক্ষার পর তাদের আশকোনা হজ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছে।

শনিবার দিবাগত রাত ১টা ৪০ মিনিটে কাতার এয়ারওয়েজের আরেকটি বিমানে ইতালি থেকে কাতার হয়ে ঢাকায় নামেন আরও ৫৮ বাংলাদেশি। প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষার পর বিআরটিসি পরিবহনের দুটি বিশেষ বাসে করে তাদের গাজীপুরে নিয়ে যাওয়া হয়। সেখানে কোয়ারেন্টাইনে থাকবেন তারা।

এর আগে শনিবার সকালে ইতালি থেকে দেশে ফিরেছেন ১৪২ জন। তাদের আশকোনায় হজ ক্যাম্পে নেওয়া হয়। পরে তাদের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব না পাওয়ায় বাড়িতে পাঠানো হয়। তবে সেখানে তাদের ২ সপ্তাহের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

এ দিকে যুক্তরাজ্য ছাড়া ইউরোপের অন্যান্য দেশের যাত্রীবাহী সব ফ্লাইট ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সেই সঙ্গে বাংলাদেশের সকল অন-অ্যারাইভাল ভিসা সুবিধা স্থগিত করা হয়েছে। পররাষ্ট্রমন্ত্রী শনিবার রাতে রাজধানীর মিন্টো রোডে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ