ইতিহাস গড়ার লক্ষে মাঠে নামছে টাইগাররা

প্রকাশিতঃ ৬:১৬ অপরাহ্ণ, বৃহঃ, ৭ নভেম্বর ১৯

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের ক্রিকেট আকাশে দুর্দীন চলছে। তামিম-সাকিব ছাড়াই ভারত সফরে টাইগার বাহিনী। টি-২০ ইতিহাসে ভারত বাংলাদেশের সাথে কখনই হারেনি।নিজেদের মাটিতে প্রথমবারের মত লাল-সবুজ ধারীদের কাছে হেরে হতবাক সমর্থক সহ পুরো ভারতীয় ক্রিকেট মহল। তাই সিরিজের দ্বীতিয় ম্যাচে নিজের অবস্থান পরিস্কার করে জয়ের লক্ষে মাঠে নামছে টাইগার বাহিনী।

ভারতের রাজকোটের সৌরাস্ট্র ক্রিকেট এসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে জয়ের জন্য মরিয়া উভয় দল। এ ম্যাচের মধ্যদিয়ে টাইগারদের সামনে হাতছানি দিচ্ছে নতুন ইতিহাস সৃষ্টির। সামনের দুটি ম্যাচের একটিতে জিতলেই ইতিহাসটা আরও সমৃ্দ্ধ হবে। অর্থাৎ, প্রথমবারের মত ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়, তাও আবার তাদেরই মাঠে। কাজটা তৃতীয় ম্যাচের জন্য ফেলে না রেখে দ্বিতীয় ম্যাচেই করে ফেলতে চাইবে সফরকারীরা।

অন্যদিকে সমতা এনে সিরিজ জয়ের আশা বাঁচিয়ে রাখতে চায় রোহিত শর্মারা। রাজকোটের এ মাঠে এখন পর্যন্ত চারটি ম্যাচে হেরেছে স্বাগরিতকরা। ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মতো দলগুলো ভারতকে তাদের মাটিতে হারিয়েছে।

ভারতের মাটিতে ভারতকে হারানো বাংলাদেশের জন্য একটা সময় ছিল অসাধ্য সাধনের মতোই ব্যাপার, কিন্তু প্রথম ম্যাচে জয়ের পর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জন্য কাজটা এখন আর অতটা কঠিন বলে মনে হচ্ছে না। আর মাত্র একটি ম্যাচ জিততে পারলেই বাংলাদেশে এই সিরিজে জয় পাবে। মাঠে ও মাঠের বাইরের নানা ঘটনায় কোনঠাসা বাংলাদেশ দল টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি জিতে বেশ নাটকীয় ভাবে দৃশ্যপট বদলে দিয়েছে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, মোস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন, আমিনুল ইসলাম এবং শফিউল ইসলাম।

ভারতের সম্ভাব্য একাদশ : রোহিত শর্মা, শিখর ধাওয়ান, সঞ্জু স্যামসন, শ্রেয়াস আইয়ার, ঋশভ পন্ত, শিভাম দুবে, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার এবং শার্দুল ঠাকুর।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ