ইনিংস পরাজয়ের পথে টাইগাররা

প্রকাশিতঃ ১২:০০ অপরাহ্ণ, শনি, ১৬ নভেম্বর ১৯

স্পোর্টস ডেস্ক: ইন্দোর টেস্টের দ্বিতীয় দিন শেষে ৩৪৩ রানের লিড নিয়ে ফিরেছিলো স্বাগতিক ব্যাটসম্যানরা। হাতে ছিলো তখনো ৬ উইকেট। সেই অবস্থায় সকাল সকাল ইনিংস ঘোষণার সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আরেকদফা হোঁচট খেয়েছেন সফরকারীরা। ৪৪ রানেই হারিয়েছে টপ অর্ডারের চার ব্যাটসম্যানকে। ইনিংস পরাজয় এড়াতে এখনো প্রয়োজন ২৯৯ রান। যা মুশফিক-মুমিনুলদের জন্য দুঃসাধ্য, অলীক কল্পনায় বটে।

দ্বিতীয় দিন শেষে ৬ উইকেটে ভারতের সংগ্রহ ছিলো ৪৯৩ রান। সেই অবস্থায় স্বাগতিকদের সবচেয়ে সফল ব্যাটসম্যান ডাবল সেঞ্চুরিয়ান মায়াঙ্ক আগারওয়াল বলছিলেন, বাংলাদেশকে আরো যত বেশি চাপে ফেলা যায়, সেই চেষ্টা করবেন তারা।

তবে চাপ বাড়ানোর জন্য নতুন করে আর কোনো রানের প্রয়োজন মনে করেননি বিরাট কোহলি। উল্টো বাংলাদেশকে ব্যাটে পাঠিয়ে চাপে ফেলে দিয়েছেন স্বাগতিক অধিনায়ক। সকালের পিচে উমেশ যাদব, ইশান্ত শর্মা ও মোহাম্মদ শামিদের বলে প্রতিরোধই গড়তে পারেননি সফরকারী ব্যাটসম্যানরা।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে মাত্র ১৫০ রানে গুঁটিয়ে যায় সফরকারী বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন মুশফিকুর রহিম।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ