ইবিতে ত্রাণ ও নগদ অর্থ বিতরণ

প্রকাশিতঃ ১১:০৯ অপরাহ্ণ, বুধ, ১৫ এপ্রিল ২০

আজাহার ইসলাম, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) কর্মরত অসহায় ও দুঃস্থদের মাঝে ত্রাণ ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

বুধবার (১৫ এপ্রিল) প্রশাসন ভবনের সামনে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী তুলে দেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। এছাড়া অনুষদ ভবনের নিচে অসহায়দের মাঝে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে নগদ অর্থ তুলে দেন তিনি।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের কর্মরত ডে-লেবার, মাস্টাররোল ও থোক বরাদ্ধের কর্মচারী, ঝাড়ুদার, সুইপার, আয়া ও ভ্যানচালকদের এসব ত্রাণ ও নগদ অর্থ বিতরণ করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিকে ভাইস-চ্যান্সেলরের হাতে বিশ্ববিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা তাদের মাসিক বেতনের একদিনের বেসিক বেতন কর্তনের ২ লক্ষ ১৮ হাজার ৫০৪ টাকা তুলে দেন। এছাড়া সহায়ক কর্মচারী সমিতি ৮০ হাজার ৯০ টাকা এবং টেকনিক্যাল সহায়ক কর্মচারী সমিতি নগদ ২৭ হাজার টাকা হস্তান্তর করেন।

এসময় উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২১ মার্চ বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের জরুরি সভায় প্রশাসনের উদ্যোগে করোনা প্রতিরোধ সেল গঠন করা হয়। ইতোমধ্যে ক্যাম্পাসের পার্শ্ববর্তী বিভিন্ন যায়গায় স্প্রে, মাস্ক বিতরণ করেছে এ সেল। এছাড়া ক্যাম্পাসের চিকিৎসক, এম্বুলেন্স ড্রাইভার ও নিরাপত্তা কর্মীদের মাঝে পিপিই, এপ্রোন, হ্যান্ড গ্লাভস ও মাস্ক বিতরণ করেছে তারা।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ