ইবির ভর্তিযুদ্ধ: দৃষ্টি প্রতিবন্ধী জাফরের স্বপ্ন পূরণ!

প্রকাশিতঃ ৮:০৩ অপরাহ্ণ, সোম, ২৭ জানুয়ারি ২০

ইবি প্রতিনিধি: শত চ্যালেঞ্জ মোকাবেলা করেও দৃষ্টি প্রতিবন্ধী জাফর অংশ নিয়েছিল ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায়। তিনি আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগে ভর্তির সুযোগ পেয়েছেন।

গত ৫ নভেম্বর অনুষ্ঠিত কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশ নেন তিনি।

এ বিষয়ে জাফরের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘ভর্তির সুযোগ পেয়ে আমার উচ্চশিক্ষার স্বপ্ন পূরণ হওয়ায় আমি আনন্দিত। এ সুযোগ কাজে লাগিয়ে দেশ ও জাতির জন্য কিছু করতে চাই।’

প্রসঙ্গত, আবু জাফর। বাড়ি সর্বোত্তরের জেলা পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায়। তার প্রায় ৮০ শতাংশ দৃষ্টি নেই বললেই চলে। ‘ভিডিও ম্যাগনিফায়ার’ নামক ডিভাইস দিয়ে লেখা জুম করে পড়াশোনা করে একাদশ শ্রেণী থেকেই।

ডিভাইসটি ব্যাবহারের অনুমতির জন্য দৌড়াতে হয়েছিল এ দড়জা থেকে ও দরজা। এমনকি পরীক্ষার হলে বারংবার হল পরিদর্শকদের প্রশ্নের সম্মুখীন হয়েছেন তিনি। এছাড়াও অনেক হয়রানির স্বীকার হয়েছেন। এতে করে পরীক্ষার মনযোগ অনেকসময় হারিয়ে ফেলে বলেও জানিয়েছেন। কিন্তু তাকে বেঁধে দেয়া হয়নাই কোন অতিরিক্ত সময়।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ