‘ইসলামী ব্যাংকিং বিষয়ক’ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

প্রকাশিতঃ ৫:৪৯ অপরাহ্ণ, মঙ্গল, ৩ মার্চ ২০

সময় জার্নাল ডেস্ক: সেন্ট্রাল শরীয়াহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশ (সিএসবিআইবি) ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম)-এর যৌথ উদ্যোগে ‘শরীয়াহ কন্ট্রাক্টস ফর ফাইন্যান্সিয়াল ইন্সট্রুমেন্টস অব ব্যাংকস’ শীর্ষক তিন দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা মঙ্গলবার (৩ মার্চ) সকালে বিআইবিএম মিলনায়তনে শুরু হয়েছে।

প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী পর্বে অতিথি ছিলেন সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের সম্মানিত চেয়ারম্যান মুফতী ড. মুহাম্মদ আব্দুল্লাহ এবং বিআইবিএম-এর প্রশিক্ষণ বিভাগের পরিচালক ড. শাহ্ মো. আহসান হাবীব।

এ ছাড়াও উপস্থিত ছিলেন সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের প্রশাসন বিভাগের ইনচার্জ জনাব সৈয়দ সাখাওয়াতুল ইসলাম ও বিআইবিএম-এর সহকারী অধ্যাপক তাহমিনা রহমান। প্রশিক্ষণ কর্মশালাটি সঞ্চালনা করেন বিআইবিএম-এর ফ্যাকাল্টি মেম্বার ড. মো. মহব্বত হোসেন।

উল্লেখ্য, এটি বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট কর্তৃক পরিচালিত ইসলামী ব্যাংকিং বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণ কার্যক্রম আরো ফলপ্রসূ করার লক্ষ্যে ২০২০ সালে সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের সাথে যৌথ উদ্যোগে বেশ কিছু প্রশিক্ষণ কোর্স এবং প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের অংশ। ওই প্রশিক্ষণ কর্মশালায় বাংলাদেশ ব্যাংকসহ ১৯টি ব্যাংক থেকে ৪৩ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করছেন।

সময় জার্নাল/এসএ

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ