ঈদ বুধবারই

প্রকাশিতঃ ১১:৫৪ অপরাহ্ণ, মঙ্গল, ৪ জুন ১৯

নিউজ ডেস্ক: দেশের আকাশে মঙ্গলবার পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। ফলে মুসলমান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর বুধবার উদযাপিত হবে।
মঙ্গলবার রাত সোয়া ১১টার দিকে রাজধানীর বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা শেষে একথা জানান ধর্ম প্রতিমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ।
এর আগে সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটি জানিয়েছিল দেশের আকাশে পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। তাই বৃহস্পতিবার ঈদুল ফিতর উদযাপন হবে।
পরে রাত সোয়া ১১টার দিকে কমিটির পক্ষ থেকে সাংবাদিকদের জানানো হয়, মঙ্গলবার দেশের কোথাও কোথাও পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে এবং বুধবার পবিত্র ঈদুল ফিতর উদযাপন হবে।
চাঁদ দেখে কমিটির বৈঠকে উপস্থিত ছিলেন, ধর্ম মন্ত্রণালয়ের সচিব, প্রধান তথ্য কর্মকর্তা, বাংলাদেশ টেলিভিশনের পরিচালক, বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের পরিচালক ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম প্রমুখ।
ধর্ম প্রতিমন্ত্রী পরের ঘোষণায় বলেন, ইসলামিক ফাউন্ডেশনের সন্ধ্যায় যে বৈঠকটি অনুষ্ঠিত হয় ওই সময় পর্যন্ত দেশের কোথাও চাঁদ দেখার তথ্য পাওয়া যায়নি। কিন্তু পরে লালমনিরহাট ও কুড়িগ্রামসহ দেশের কয়েকটি স্থানে চাঁদ দেখা গেছে বলে জানা যায়। এ ব্যাপারে কুড়িগ্রামের জেলা প্রশাসকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনিও বিষয়টি নিশ্চিত করেন। তাই বুধবারই সারাদেশে ঈদুল ফিতর উদযাপন হবে বলে কমিটি সিদ্ধান্ত গ্রহণ করে।
বুধবার ঈদ উদযাপন হলে রমজান মাসের ২৯ দিন পূর্ণ হচ্ছে । এবার পবিত্র ঈদুল ফিতরের সরকারি ছুটি ঘোষণা করা হয় ৪-৬ জুন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ