উচ্চতর গবেষণার জন্য কুবির দুই শিক্ষককে সহায়তা প্রদান

প্রকাশিতঃ ৬:৪৯ অপরাহ্ণ, বুধ, ৪ ডিসেম্বর ১৯

কুবি প্রতিনিধিঃ শিক্ষাখাতে উচ্চতর গবেষণা সহায়তা পেলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ( কুবি) দুই শিক্ষক। গবেষণায় সহায়তা প্রাপ্ত শিক্ষক দুজন হলেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন ড. এ. কে. এম. রায়হান উদ্দিন এবং নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোছাঃ রাবেয়া খাতুন।

আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, উচ্চতর গবেষণার মাধ্যমে উন্নত প্রযুক্তির আহরন, উদ্ভাবন এবং প্রয়োগের বিস্তৃতি সাধন এবং তা ফলপ্রসূভাবে কাজে লাগিয়ে সর্বাধুনিক প্রযুক্তির ব্যবহার, অনুশীলন ও প্রায়োগিক ও দক্ষতাসম্পন্ন সংখ্যক বিজ্ঞানী, প্রযুক্তিবিদ এবং সমাজবিজ্ঞানী গড়ে তোলার লক্ষ্যে ব্যানবেইস এর মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয় থেকে তাদেরকে এ সহায়তা প্রদান করা।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার ঢাকা আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আনুষ্ঠানিকভাবে এ গবেষণা সহায়তায় বরাদ্দকৃত টাকার চেক হস্তান্তর করা হয়। তাদের প্রত্যেককে ১৭ লাখ করে ৩৪ লাখ টাকার চেক প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এম.পি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এম.পি ।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ