এইচএসসির ফল সন্তোষজনক ও গ্রহণযোগ্য: প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ ২:১৯ অপরাহ্ণ, বুধ, ১৭ জুলাই ১৯

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ভালো, সন্তোষজনক ও গ্রহণযোগ্য। বিজ্ঞান, কারিগরি ও প্রযুক্তি শিক্ষায় আরও জোর দিতে হবে। তিনি বলেন, এবার ৫৫ দিনে এইচএসসির ফল দিতে পারায় আমি খুব খুশি। এজন্য তিনি সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

বুধবার সকালে গণভবনে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ও ফলের পরিসংখ্যান হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এর আগে প্রধানমন্ত্রীর হাতে প্রতিটি শিক্ষাবোর্ডের প্রধানদের সঙ্গে নিয়ে ফল তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

প্রধানমন্ত্রী বলেন, যেকোনো দেশের উন্নয়নে সমাজের উন্নয়নে শিক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। দেশকে উন্নত এবং দারিদ্র্যমুক্ত করতে হলে শিক্ষার কোনো বিকল্প নেই।

ফলসম্পর্কে তিনি বলেন, ৭৩ দশমিক ৯৩ ভাগ পাসের হার এটা ভালো। তিনি বলেন, আমরা এখন ৬০ দিনে ফল দিতে পারছি। এবার ৫৫ দিনে এইচএসসির ফল প্রকাশ হল। এজন্য আমি খুব খুশি। প্রতিটি পরীক্ষার ফল সময় মতো প্রকাশ করার জন্য তিনি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

কৃতকার্য শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যারা পাশ করেছ তাদের ধন্যবাদ। আর যারা ফেল করেছ তাদের আগামী দিনে আরও ভালো করে পড়তে হবে।

শেখ হাসিনা বলেন, ছাত্রের চেয়ে ছাত্রী পাশের হার বেশি মনে হচ্ছে। লিঙ্গ সমতা যেন ঠিক থাকে সে জন্য তিনি সংশ্লিষ্টদের ব্যবস্থা নিতে বলেন।

এসময় উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মুহিবুল ইসলাম নওফেল প্রমুখ।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ