এএফসি চ্যাম্পিয়ন্স লীগের খেলায় অংশ নেবে না ইরানি ক্লাবগুলো

প্রকাশিতঃ ৮:৫৯ পূর্বাহ্ণ, রবি, ১৯ জানুয়ারি ২০

স্পোর্টস ডেস্ক : এশিয়ান ফুটবল কনফেডারেশন বা এএফসি’র রাজনৈতিক সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে ইরানের ফুটবল ক্লাবগুলো ২০২০ সালের এএফসি চ্যাম্পিয়ন্স লীগের বাকি খেলাগুলোতে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে।

এএফসি চ্যাম্পিয়ন্স লীগে ইরানি টিমগুলোর বাকি যেসব খেলা ইরানে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এএফসি’র পক্ষ থেকে সেগুলোকে ‘নিরপেক্ষ ভেন্যুতে’ অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়ার পর ইরানি ক্লাবগুলো তাদের সিদ্ধান্তের কথা জানিয়ে দিল।

ইরানের ক্লাবগুলো এএফসি’র সিদ্ধান্তকে ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’ হিসেবে উল্লেখ করে বলেছে, যতদিন ফের ইরানের মাটিতে ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নেয়া না হচ্ছে ততদিন ইরানি টিমগুলো এএফসি চ্যাম্পিয়ন্স লীগের খেলায় অংশ নেবে না।

এশিয়ান লীগে বর্তমানে ইরানের চারটি দল অংশগ্রহণ করছে। দলগুলো হচ্ছে তেহরান এসতেগলাল, তেহরান পার্সপোলিস, ইস্পাহান সেপাহান এবং মাশহাদ শাহরে খোদরো।

এএফসি তার নয়া সিদ্ধান্তের কারণ হিসেবে ইরানে নিরপত্তাহীনতার কথা উল্লেখ করলেও ওই চার ক্লাবের পক্ষ থেকে গতকাল (শনিবার) এএফসি সভাপতি শেখ সালমান বিন ইব্রাহিম আলে খলিফাকে এক যৌথ চিঠিতে জানানো হয়েছে, ইরানে আন্তর্জাতিক ফুটবল ম্যাচ অনুষ্ঠানের মতো যথেষ্ট নিরাপত্তা রয়েছে। কাজেই এসব ক্লাব স্বাগতিক দল হিসেবে নিজেদের মাটিতে যেসব ম্যাচ খেলবে বলে কথা ছিল সেসব ম্যাচ তারা ইরানের বাইরে খেলতে রাজি নয়।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ