এনআরসি নিয়ে ভারত প্রধানমন্ত্রীর আশ্বাসে সন্তুষ্ট শেখ হাসিনা

প্রকাশিতঃ ১২:৩৯ অপরাহ্ণ, শুক্র, ৪ অক্টোবর ১৯

আন্তর্জাতিক ডেস্ক: জাতিসংঘ অধিবেশনে পার্শ্ববৈঠকে ভারতের নাগরিক তালিকা (এনআরসি) প্রসঙ্গে নরেন্দ্র মোদির সাথে আলোচনায় তিনি জানিয়েছে, এনআরসি নিয়ে বাংলাদেশের উদ্বিগ্ন হওয়া কিছু নেই। এমনটা প্রকাশ বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভারত প্রধানমন্ত্রীর এ আশ্বাসে সন্তুষ্ট কিনা বৃহস্পতিবার ইন্ডিয়ান এক্সপ্রেসের এক সাংবাদিক জানতে চাইলে জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘অবশ্যই। আমি কোনো সমস্যা দেখি না। প্রধানমন্ত্রী মোদির সঙ্গে আমার কথা হয়েছে। সবকিছু ঠিকই আছে।’

শনিবার নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে বসার কথা রয়েছে শেখ হাসিনার।

কয়েক দফায় খসড়া তালিকা প্রকাশের পর গত ৩১ আগস্ট (শনিবার) স্থানীয় প্রকাশিত হয় ভারতের আসাম রাজ্যের নাগরিক তালিকা। এই তালিকা থেকে বাদ পড়েন রাজ্যের প্রায় ১৯ লাখ ৬ হাজার ৬৫৭ জন মানুষ। তাদের মধ্যে অনেক বাংলাদেশিও রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

বৃহস্পতিবার চার দিনের রাষ্ট্রীয় সফরে ভারতের রাজধানী দিল্লিতে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর শেখ হাসিনার এটাই প্রথম ভারত সফর। আগামী ৫ অক্টোবর দিল্লিতে তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করবেন।

 

একই দিনে তিনি ভারতের রাষ্ট্রপতি শ্রী রামনাথ কোবিন্দের সঙ্গে রাষ্ট্রপতির ভবনে সৌজন্য সাক্ষাৎ করবেন। ভারতের জাতীয় কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধী ৬ অক্টোবর বাংলাদেশ প্রধানমন্ত্রীর সঙ্গে তার অবস্থানকালীন আবাসে সাক্ষাৎ করবেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ