এমন ঈদ কখনও দেখেনি সৌদিবাসী

প্রকাশিতঃ ১১:০৭ পূর্বাহ্ণ, রবি, ২৪ মে ২০

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবে আজ এক অন্যরকম ঈদ উদযাপিত হচ্ছে। সেখানে নেই কোনো উৎসবের আমেজ। এমনকি করোনা মহামারীর কারণে এ বছর মক্কা-মদিনাসহ দেশটির কোথাও ঈদের জামাতের আয়োজন করা হয়নি।

সৌদি আরবে গত দু’মাস ধরে মসজিদে জামাতে নামাজ আদায় বন্ধ রয়েছে। এ কারণে এবারই প্রথম রমজান মাসে মসজিদে তারাবির নামাজ পড়া থেকে বঞ্চিত হন দেশটির ধর্মপ্রাণ মুসলমানরা।

সৌদি আরবে প্রতিবছর কয়েক লাখ মুসল্লির উপস্থিতিতে সবচেয়ে বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয় মসজিদুল হারাম এবং মসজিদে নববীতে। কিন্তু করোনা মহামারীর কারণে এ বছর মক্কা মদিনায় ঈদের জামাত হচ্ছে না। এমন অবস্থার মধ্যে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করছেন স্থানীয়দের পাশাপাশি দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।