এসএ গেমসের আরচারিতে দশে দশ বাংলাদেশের

প্রকাশিতঃ ১:৪০ অপরাহ্ণ, সোম, ৯ ডিসেম্বর ১৯

স্পোর্টস ডেস্ক: নেপালে অনুষ্ঠিত দক্ষিণ এশিয়ান গেমসে এক আরচারি থেকে দশটি স্বর্ণ জিতেছে বাংলাদেশ। রোববার ছয়টি ও সোমবার চারটি স্বর্ণ ঘরে তুলেছেন বাংলাদেশের আরচাররা। বাংলাদেশের মোট স্বর্ণের অর্ধেরও বেশি এসেছে আরচারি থেকে। আরচারির মোট দশটি ইভেন্টে স্বর্ণ জয়ের পথে ছিল বাংলাদেশ। সব কটিতেই শেষ হাসি হেসেছে লাল-সবুজের প্রতিনিধিরা।

রিকার্ভ পুরুষ একক: আরচারিতে ট্রেবল স্বর্ণ জিতেছেন বাংলাদেশের আরচার রোমান সানা। সোমবার সকালে রিকার্ভ এককের ফাইনালে ভুটানের কিনলে তিসেরাংকে ৭-১ সেট পয়েন্টে উড়িয়ে দিয়ে স্বর্ণ জেতেনে তিনি। এর আগে ইতির সঙ্গে মিশ্র দলগত ইভেন্টে স্বর্ণ জেতেন তিনি। রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টেও ছিলেন তিনি।

রিকার্ভ মহিলা একক: সোমবার আরচারিতে ট্রেবল স্বর্ণ জয় করেন চুয়াডাঙ্গার মেয়ে ইতি খাতুনও। রিকার্ভ মহিলা এককে ভুটানের প্রতিযোগী দেমা সোনমকে ৭-৩ পয়েন্টে হারান তিনি। এর আগে ইতি রিকার্ভ মহিলা দলগত ইভেন্টে এবং রিকার্ভ মিশ্র ইভেন্টে স্বর্ণ জয় করেন।

কম্পাউন্ড মহিলা একক: আরচারির কম্পাউন্ড মহিলা একক ইভেন্টে সোমবার বাজিমাত করেন সুমা। শ্রীলংকার প্রতিযোগিকে ১৪২-১৩৪ স্কোরে হারিয়ে পদক জিতে নেন মাগুরার এই মেয়ে। শেষ তির ছুড়েই কেঁদে ফেলেন সুমা। জয়ের আনন্দের কান্না থামছিল না তার।

কম্পাউন্ড পুরুষ একক: নারী কম্পাউন্ড এককে সুমার স্বর্ণ জয়ের পর পুরুষ কম্পাউন্ড এককে স্বর্ণপদক জিতে নেন সোহেল রানা। পুরুষ কম্পাউন্ড এককের ফাইনালে ১৩৭-১৩৬ স্কোরে ভুটানের প্রতিযোগীকে হারিয়ে স্বর্ণপদক জেতেন তিনি। অসীম কুমার দাস ও মোহাম্মদ আশিকুজ্জামানকে নিয়ে রোববার কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টেও সোনা জিতেছিলেন এই আরচার।

রিকার্ভ পুরুষ দলগত: রোমান সানা, তামিমুল ইসলাম আর হাকিম আহমেদ রুবেল রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে স্বর্ণ জয় করেন। তারা ৫-৩ সেট পয়েন্টে শ্রীলংকা দলকে হারান।

রিকার্ভ মহিলা দলগত: বাংলাদেশের মহিলা আরচারি দলও জয় করেন স্বর্ণ। ইতি খাতুন, মেহনাজ আক্তার মনিরা আর বিউটি রায় রিকার্ভ মহিলা দলগত ইভেন্টে স্বর্ণের দেখা পান। তারা ৬-০ সেট পয়েন্টে শ্রীলংকা দলকে হারান।

রিকার্ভ মিশ্র দলগত: আরচারি মিশ্র ইভেন্টে দেশকে স্বর্ণ এনে দেন রুমান সানা এবং ইতি খাতুনের জুটি। ফাইনালে ভুটান দলকে ৬-২ সেট পয়েন্টে হারিয়েছেন তারা। রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে জিতেছেন স্বর্ণ।

কম্পাউন্ড পুরুষ দলগত: ফাইনালে বাংলাদেশের সোহেল রানা, অসীম কুমার দাস আর আশিকুজ্জামান ২২৫-২১৪ স্কোরের ব্যবধানে ভুটান দলকে হারিয়েছেন। কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টে জিতেছেন স্বর্ণ।

কম্পাউন্ড নারী দলগত: শ্রীলংকা দলকে ২২৬-২১৫ স্কোরের ব্যবধানে হারিয়েছেন বাংলাদেশের সুস্মিতা বণিক, সুমা বিশ্বাস আর শ্যামলী রায়। কম্পাউন্ড মহিলা দলগত ইভেন্টে জিতেছেন স্বর্ণ।

কম্পাউন্ড মিশ্র দলগত: বাংলাদেশের সোহেল রানা আর সুস্মিতা বণিক কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে ১৪৮-১৪০ স্কোরের ব্যবধানে হারিয়েছেন নেপালকে। আরচারি থেকে দেশকে এনে দিয়েছেন স্বর্ণ।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ