ওবামার চোখে বছরের সেরা চলচ্চিত্রের তালিকা!

প্রকাশিতঃ ৬:১০ অপরাহ্ণ, মঙ্গল, ৩১ ডিসেম্বর ১৯

বিনোদন ডেস্ক: স্ত্রী মিশেলের সঙ্গে মিলে প্রযোজনা প্রতিষ্ঠান খুলেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। চলতি বছরের সেরা সিনেমা ও সিরিজের সালতামামিতে নিজের প্রযোজনায় নির্মিত ‘আমেরিকান ফ্যাক্টরি’কেও রাখলেন তিনি।

রোববার (২৯ ডিসেম্বর) সোশ্যাল মিডিয়ায় তালিকাটি প্রকাশ করেন। এর আগে শনিবার সেরা বইয়ের তালিকা দেন।

ওবামার নেটফ্লিক্স প্রামাণ্যচিত্র ‘আমেরিকান ফ্যাক্টরি’র সঙ্গে ওই তালিকায় রয়েছে আলোচিত দ্য আইরিশম্যান, ম্যারেজ স্টোরি ও প্যারাসাইট।

বারাক ও মিশেল ওবামা দম্পতির হাইয়ার গ্রাউন্ড প্রডাকশন কোম্পানির প্রথম নির্মাণ ‘আমেরিকান ফ্যাক্টরি’। সমালোচকেরা চলচ্চিত্রটি খুবই পছন্দ করেছেন, জিতেছে কয়েকটি পুরস্কার। রয়েছে অস্কারের মনোনয়নের তালিকায়।

ওবামার তালিকায় থাকা বাকি প্রামাণ্যচিত্র হলো অ্যামেইজিং গ্রেস ও অ্যাপোলো ইলেভেন। কাহিনিচিত্রের তালিকায় আরও আছে বুকস্মার্ট, দ্য ফেয়ারওয়েল, ফোর্ড ভার্সেস ফেরারি, জাস্ট মার্সি, দ্য লাস্ট ব্ল্যাক ম্যান ইন সান ফ্রান্সিকো, অ্যাশ ইজ পিওরেস্ট হোয়াইট, আটলান্টিস, বার্ডস অব প্যাসেজ, ডায়ান, দ্য সুভেনিওর, ট্রানজিট ও লিটল ওমেন।

সিরিজের মধ্যে বারাক ওবামার মনে ধরেছে নেটফ্লিক্সের লিমিটেড সিরিজ ‘আনবিলিভেবল’, এইচবিও’র ‘ওয়াচম্যান’ এবং আমাজনের ‘ফ্লিব্যাগ সিজন টু’।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ