কঙ্গোতে যাত্রীবাহী বিমান বিধ্বস্ত, নিহত বেড়ে ২৯

প্রকাশিতঃ ১২:৪৯ অপরাহ্ণ, সোম, ২৫ নভেম্বর ১৯

আন্তর্জাতিক ডেস্ক: ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোর পূর্বাঞ্চলীয় গোমা শহরের কাছে একটি বাড়ির ওপর একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়ে এখন পর্যন্ত কমপক্ষে ২৯ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

মাপেনদো এলাকায় অবস্থিত একটি বাড়ির ওপর বিমানটি ভেঙে পড়ে। এতে ওই বাড়ির একই পরিবারের ৯ জন নিহত হয়েছে। এছাড়া বিমানে থাকা আরও ১৮ যাত্রী এবং দুই ক্রু সদস্যও দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে।

রোববার সকালে গোমা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের কিছু সময় পর যাত্রীবাহী ছোট বিমানটি বিধ্বস্ত হয়। কী কারণে ওই বিমানটি বিধ্বস্ত হয়েছে তা এখনও পরিষ্কার নয়।

দ্য ডর্নিয়ার-২২৮ বিমানটি গোমা থেকে ৩৫০ কিলোমিটার উত্তরের বেনি এলাকার উদ্দেশে যাত্রা করেছিল। কিন্তু উড্ডয়নের কিছু সময় পরেই একটি বাড়ির ওপর বিধ্বস্ত হয় বিমানটি।

দুর্ঘটনায় ১৬ জন আহত হয়েছেন। তাদের হাসপাতালে নেয়া হয়েছে। উত্তর কিভুর আঞ্চলিক সরকার এক বিবৃতিতে বলেন, দুর্ঘটনার পর ২৯টি মরদেহ উদ্ধার করা হয়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ