করোনা : প্রেসক্লাব-ডিআরইউতে কার্যক্রম সীমিত

প্রকাশিতঃ ৩:১৭ অপরাহ্ণ, শুক্র, ২০ মার্চ ২০

স্টাফ রিপোর্টার : প্রাণঘাতী করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে জাতীয় প্রেসক্লাব লকডাউন করা হয়েছে। ২১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সব কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাইফুল আলম।

শুক্রবার সকালে প্রেসক্লাবের ম্যানেজিং কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়।

সভায় সভাপতিত্ব করেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম। উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমীনসহ ম্যানেজিং কমিটির সদস্যরা।

এর আগে বৃহস্পতিবার করোনা সতর্কতায় ডিআরইউ’র কয়েকটি জরুরি সিদ্ধান্ত নিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি।

ডিআরইউ সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উদ্ভুত পরিস্থিতিতে সদস্যদের স্বার্থ বিবেচনায় ২০ মার্চ, ২০২০ (শুক্রবার) থেকে ডিআরইউ’র অফিস সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ক্যান্টিনে দুপুরের খাবার ১টা থেকে ৩টা পর্যন্ত সরবরাহ করা হবে এবং সন্ধ্যার নাস্তা পরিবেশন আপাতত বন্ধ থাকবে। সেইসাথে ডিআরইউ’র বাগানে সব ধরণের সেবা সন্ধ্যা ৬টা পর্যন্ত সীমাবদ্ধ করা হয়েছে। রাত ৮টার মধ্যে মিডিয়া সেন্টার ও গেমস রুম ত্যাগ করার জন্য সদস্যদের অনুরোধ করা যাচ্ছে। রাত ৮টার পর বাগানের মূল গেট সম্পূর্ণ বন্ধ করে দেয়া হবে।

প্রসঙ্গত চীনের হুবেইপ্রদেশের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস মহামারী আকার ধারণ করেছে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ১৭৮ জনে। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৪৬ হাজার ৭২২ জনে। এ ছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৬ হাজার ৫৪ জন। এরই মধ্যে বিশ্বের ১৭৬ দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস।

বাংলাদেশে করোনার থাবায় একজনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন অন্তত ১৭ জন। কোয়ারেন্টিনে ও আইসোলেশনে রয়েছেন বেশ কয়েকজন। সংক্রমণ ছড়িয়ে পড়ায় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে দেশের বিভিন্ন প্রতিষ্ঠান লকডাউন হচ্ছে। রাজশাহী বিশ্ববিদ্যালয় আজ থেকে লকডাউন করা হয়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ