করোনাভাইরাস: ইবিতে বিদেশী শিক্ষার্থীদের সাথে মতবিনিময়

প্রকাশিতঃ ৭:০০ অপরাহ্ণ, সোম, ১৬ মার্চ ২০

আহাজার ইসলাম, ইবি : করোনাভাইরাস সচেতনতায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অধ্যয়নরত বিদেশী শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার বিকাল সাড়ে ৩ টায় প্রশাসন ভবনের সভাকক্ষে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভা থেকে জানা যায়, ইতোমধ্যে আবাসিক হলসমূহ বন্ধ হওয়ার নির্দেশনা দেয়া হয়েছে। কিন্তু বিদেশী শিক্ষার্থীরা চাইলে হলে অবস্থান করতে পারবে। কেউ নিজের দেশে ফিরতে চাইলে বিশ্ববিদ্যালয়ে আসার পূর্বে কিছু নীতিমালা মেনে ফিরতে হবে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘করোনাভাইরাস একটি সংক্রামক ব্যধি। এখন পর্যন্ত এই ভাইরাসের প্রতিষেধক আবিষ্কার হয়নি। বাংলাদেশে ইতোমধ্যে গরম পড়ে গেছে। এক গবেষণায় দেখা গেছে ২২ থেকে ২৭ ডিগ্রি তাপমাত্রায় করোনা বাঁচতে পারেনা। তবুও সম্পূর্ণ আশঙ্কামুক্ত নই আমরা। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে আমরা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছি। এসময় হলে অবস্থানকালে বিদেশী শিক্ষার্থীদের সুযোগ সুবিধা তুলে ধরেন। এছাড়া তাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি।’

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইটারন্যাশনাল স্টুডেন্ট এ্যাফেয়ার্স সেলের পরিচালক অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ।

এসময় উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ, অধ্যাপক ড. মেহের আলি ও চীফ মেডিক্যাল অফিসার (ভারপ্রাপ্ত) এস এম নজরুল ইসলাম প্রমূখ।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ