করোনাভাইরাস বিস্তারের শঙ্কায় ওমরা ভিসা বন্ধ করেছে সৌদি

প্রকাশিতঃ ১০:০৭ পূর্বাহ্ণ, বৃহঃ, ২৭ ফেব্রুয়ারি ২০

করোনাভাইরাসের বিস্তার রোধে ওমরাহ যাত্রী ও মসজিদে নববী ভ্রমণকারীদের জন্য সৌদি আরবে প্রবেশ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানায়। খবর আরব নিউজ।

বিবৃতিতে বলা হয়, সৌদি আরবে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় যারা ওমরাহ করতে চাচ্ছেন বা মদিনায় মসজিদে নববীতে যেতে চাচ্ছেন তাদের ভিসা সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। এছাড়াও করোনাভাইরাসে আক্রান্ত দেশের নাগরিকদের জন্য সৌদি ভ্রমণ ভিসাও স্থগিত রাখা হয়েছে।

বেশিরভাগ বিদেশি হজযাত্রী মক্কায় তাদের ধর্মীয় দায়িত্ব শেষ হওয়ার আগে বা পরে প্রায়শই মদিনায় নবীর মসজিদে যান, এটিও বন্ধ হয়ে গেছে।

বিবৃতিতে বলা হয়, আক্রান্ত দেশগুলির পর্যটক ভিসা ধারকরা এই ভাইরাসের ছড়িয়ে পড়ার বিশেষত উচ্চ ঝুঁকির কারণ হিসেবে বিবেচিত, তাদের প্রবেশও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

চীন থেকে ৪০টির বেশি দেশে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে এ পর্যন্ত মারা গেছেন ২ হাজার ৮০৩ জন।

সবমিলিয়ে পুরো বিশ্বে আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ১৬৬ জনে দাঁড়িয়েছে। আক্রান্তদের মধ্যে ৮ হাজার ৪৬৯ জনের অবস্থা আশঙ্কানক। এখন পর্যন্ত মোট ৩২ হাজার ৮১২ জন সুস্থ হয়েছেনে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ