করোনার মধ্যেই ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালালো উত্তর কোরিয়া

প্রকাশিতঃ ১২:১৩ অপরাহ্ণ, শনি, ২১ মার্চ ২০

আর্ন্তজাতিক ডেস্ক: পুরো পৃথিবী ক্লান্ত, করোনার প্রভাবে টালমাটাল অবস্থা এ ভূখন্ডের তবুও থেমে নেই উত্তর কোরিয়া। স্বল্প-পাল্লার দুটি ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে তারা। করোনাভাইরাসের মহামারীর মধ্যেই শনিবারের এই পরীক্ষা ঠিক হয়নি বলে মন্তব্য করেছে প্রতিবেশী দক্ষিণ কোরিয়া।

রয়টার্সের বরাত দিয়ে বলা হয়েছে যে, উত্তর পিয়ংগান প্রদেশের সনচন থেকে কোরীয় উপদ্বীপের পূর্ব উপকূলের সাগরে এই সন্দেহভাজন পরীক্ষা চালানো হয়েছে।

কোরীয় উপদ্বীপের উত্তরপশ্চিম কোণের কাছেই পিয়ংইয়ংয়ের চেয়ে উঁচুতে সনচন অবস্থিত।

জেসিএস বলেন, বিশ্বজুড়ে কোভিড-১৯ ভাইরাস যখন মারাত্মক সংকট হয়ে এসেছে, তখন এ ধরনের সামরিক পদক্ষেপ একেবারেই ঠিক হয়নি।

পিয়ংইয়ংয়ে সুপ্রিম পিপল’স অ্যাসেম্বলির অধিবেশন ঘোষণা দেয়ার কয়েক ঘণ্টা পরেই এই ক্ষেপণাস্ত্র পরীক্ষা হয়েছে।

এই অধিবেশনে দেশটির সাতশ কর্মকর্তা অংশ নেবেন। মূলত ভাইরাসের মহামারীর মধ্যে নিজেদের শক্তি দেখাতেই উত্তর কোরিয়া এমন আয়োজন করেছে বলে বিশ্লেষকদের মত।

উত্তর কোরিয়া পর্যবেক্ষণকারী সংস্থা এনকে নিউজের রাচেল মিনইয়াং বলেন, যদি এসব কার্যক্রম অব্যাহত থাকে, তবে তার অর্থ হচ্ছে, এই মহামারীর মধ্যেই তারা নিজেদের আত্মবিশ্বাসের কথাই প্রকাশ করতে চাচ্ছে।

উত্তর কোরিয়ায় এখন পর্যন্ত কোনো করোনাভাইরাস রোগী শনাক্ত হয়নি।

সময় জার্নাল/সালেহ আহমেদ

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ