করোনায় আক্রান্ত যুক্তরাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী

প্রকাশিতঃ ১০:৩৬ পূর্বাহ্ণ, বুধ, ১১ মার্চ ২০

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন যুক্তরাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী নাদিন ডরিস। দেশটির পার্লামেন্টের সংসদ সদস্যদের মধ্যে তিনিই প্রথম এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

নাদিন ডরিস অসুস্থ হওয়ার আগের দিন প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে একটি সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। ওই সপ্তাহে তিনি কয়েকশ লোকের সঙ্গে সংসদে সাক্ষাতও করেছিলেন।

দ্য টাইমস পত্রিকার খবরে বলা হয়েছে, শুক্রবার তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন এবং সোমবার সন্ধ্যায় তার শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী নাদিন ডরিস বলেন, করোনা ধরা পড়ার পর তিনি চিকিৎসকের পরামর্শ নেওয়া শুরু করেন এবং বাড়িতে নিজেকে আইসোলেশনে রাখেন। ‍

বিবিসি’র প্রতিবেদন অনুয়ায়ী, ইংল্যান্ডে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৮২ এবং মৃত্যু হয়েছে ৬ জনের। সর্বশেষ ৮০ বছর বয়সী এক বৃদ্ধ মারা যান।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে করোনাভাইরাস প্রথম দেখা দেয়। পরে চীনের অন্যান্য প্রদেশ এবং বিশ্বের নানা দেশে ছড়িয়ে পড়ে।

চীনের বাইরে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইতালিতে। ইতালি থেকে পুরো ইউরোপ এবং আফ্রিকা ও আমেরিকার বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে এ ভাইরাস। মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে ইরানে এ ভাইরাস ভয়াবহ আকার ধারণ করেছে।

দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে শ্রীলঙ্কা, নেপাল, পাকিস্তান, আফগানিস্তান ও ভারতে আগেই পৌঁছেছে করোনাভাইরাস। এর মধ্যে ভারতে এ ভাইরাসের সংক্রমণ সবচেয়ে বেশি ধরা পড়েছে। বাংলাদেশে সংক্রমণ ধরা পড়ে গত রোববার।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ