করোনায় বিশ্বব্যাপী মৃত্যু ৭৬ হাজার ছাড়াল

প্রকাশিতঃ ৯:৩০ পূর্বাহ্ণ, মঙ্গল, ৭ এপ্রিল ২০

গত বছরের ডিসেম্বরের শেষে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম প্রাণঘাতী করোনাভাইরাস ছড়াতে শুরু করে। এরপর একে একে তা বিশ্বের প্রায় সবদেশে ছড়িয়ে পড়ে। এ মহামারীতে বিশ্বব্যাপী আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ তথ্য অনুয়ায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বের ৭৬ হাজার ৬৭৯ জনের প্রাণ কেড়ে নিয়েছে কভিড-১৯। এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৪৬ হাজার ২৯৯ জন।

এর মধ্যে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে ১৬ হাজার ৫২৩ জন। এরপর দ্বিতীয় সর্বোচ্চ মানুষ মারা গেছে ইতালির প্রতিবেশি স্পেনে। দেশটিতে মঙ্গলবার সকাল পর্যন্ত ১৩ হাজার ৩৪১ জনের মৃত্যু হয়েছে।

এই ভাইরাসে তৃতীয় সর্বোচ্চ মানুষ মারা গেছে যুক্তরাষ্ট্রে ১০ হাজার ৮৭১ জন। এরপর ফ্রান্সে ৮ হাজার ৯১১ জন, ইংল্যান্ড ৫ হাজার ৩৭৩ জন এবং ইরানে ৩ হাজার ৭৩৯ জন মারা গেছে।

যুক্তরাষ্ট্র এরই মধ্যে করোনাভাইরাসে আক্রান্তে সংখ্যায় সবার শীর্ষে আছে। দেশটিতে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬৭ হাজার ৫০৭ জন।

সোমবার পর্যন্ত সরকারি হিসাবে বাংলাদেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১২৩ এবং মারা গেছেন ১২ জন। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৩ জন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ