করোনায় মৃত্যু ৪ লাখ ছাড়াল

প্রকাশিতঃ ১১:৫০ অপরাহ্ণ, শনি, ৬ জুন ২০

আন্তর্জাতিক ডেস্ক : বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। প্রতিদিনই মৃত্যুর তালিকায় যোগ হচ্ছেন হাজারো মানুষ। আক্রান্ত হচ্ছেন লাখ লাখ মানুষ। বিশ্বটাই যেন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। বিশ্বজুড়ে মৃত্যু এরইমধ্যে ৪ লাখ ছাড়িয়েছে। আর আক্রান্ত ছাড়িয়েছে ৬৯ লাখ।

করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্তের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় শনিবার রাত পৌনে ১২টা পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৯ লাখ ১৬ হাজার ৮২৬ জন।

মারা গেছেন ৪ লাখ ১২ জন। অবস্থা আশঙ্কাজনক ৫৩ হাজার ৬০০ জনের। সুস্থ হয়েছেন ৩৩ লাখ ৮০ হাজার ৮০২ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৭২ হাজার ২৪। মৃত্যু হয়েছে এক লাখ ১১ হাজার ৫৩০ জনের।

আক্রান্তের হিসাবে দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ছয় লাখ ৫০ হাজার ৫০৪। এর মধ্যে ৩৫ হাজার ১৩৯ জনের মৃত্যু হয়েছে।

রাশিয়ায় আক্রান্তের সংখ্যা চার লাখ ৫৮ হাজার ৬৮৯। এর মধ্যে পাঁচ হাজার ৭২৫ জনের মৃত্যু হয়েছে।

ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস।

উৎপত্তিস্থল চীনে ৮৩ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হলেও সেখানে ভাইরাসটির প্রাদুর্ভাব কমে গেছে। তবে বিশ্বের অন্যান্য দেশে এই ভাইরাসের প্রকোপ বাড়ছে।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।